আ.লীগ এখন ফ্যাসিবাদে প‌রি‌ণত হ‌য়ে‌ছে: আলাল

0

বিএন‌পির যুগ্ম মহাস‌চিব এড. সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল ব‌লেছেন, আওয়ামী লীগকে যারা স্বৈরাচার বলে তাদের বুঝতে হবে স্বৈরাচার এখন নাই। স্বৈরাচার এখন শার্টের পকেট পকেটে এ ঢুকে গেছে। এরা এখন ফ্যাসিবাদে প‌রি‌ণত হ‌য়ে‌ছে।

বুধবার (৬ এ‌প্রিল) জাতীয় প্রেসক্লা‌বের আব্দুস সালাম হ‌লে জাতীয় গণতন্ত্র পা‌র্টি জাগপার উ‌দ্যো‌গে জাগপার ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপল‌ক্ষে এক আ‌লোচনা সভা ও ইফতার মাহ‌ফি‌লে তি‌নি এসব কথা ব‌লেন।

আলাল ব‌লেন, আওয়ামী লীগকে যারা স্বৈরাচার বলে তাদেরকে বুঝতে হবে স্বৈরাচার এখন নাই। স্বৈরাচার এখন শার্টের পকেট এ ঢুকে গেছে। এরা স্বৈরাচার না, এরা এখন ফ্যাসিবাদ। স্বৈরাচার এদের পক্ষে ঢুকে গৃহপালিত জীব হিসাবে পরিচালিত হচ্ছে। এটা তো স্পষ্টভাবে ফ্যাসিবাদী একটা সরকার।

এই সরকারের নিজেদের মধ্যেই প্যাচ লেগেছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, এই সরকারের নিজেদের মধ্যেই প্যাচ লেগেছে সেটাইতো সমাধান করতে পারে না। তো জাতীয় সরকার নিরপেক্ষ সরকার কোনটা বলে এখানে সময় নষ্ট করব?

যুবদলের সাবেক এই সভাপতি বলেন, বাংলাদেশের মানুষের কাছে সিলেট অত্যন্ত পবিত্র জায়গা সব ধর্মের মানুষের কাছে। কিছু সুফি সাধক শুয়ে রয়েছেন তাদের কারণে। কিন্তু এই এলাকার মান ইজ্জত ধ্বংস করে দিয়েছে এই সরকারের আমলের কিছু মন্ত্রী। একজন ছিলেন শিক্ষামন্ত্রী তিনি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেছিলেন আমি ঘুষ খেতে নিষেধ করছি না খান তবে কম করে খান। আরেকজন এখনো মন্ত্রী আছেন যার টেলিফোন নিয়ে যায় চোরে, গাড়ির মধ্যে থেকে, তিনি এরই মধ্যে বলেছেন গরু যদি কচুরিপানা খেতে পারে মানুষ কেন পারবে না। আর একজন গতকাল মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর কাছে গিয়ে বলেছেন, আমি রাষ্ট্রবিহীন ছিলাম আমাকে চাকরি দিয়েছে আমি তাদের কাছে কৃতজ্ঞ। তিনি স্থানীয় সরকারের প্রেস সচিব ছিলেন, বাণিজ্য ও খনিজমন্ত্রীর পিএস ছিলেন, তারপরে পররাষ্ট্র অধিদপ্তরের পরিচালক ছিলেন। তাহলে উনি রাষ্ট্রবিহীন কখন হলেন? এই প্রশ্নের উত্তর যদি দিতে পারেন না পারেন। সাংবাদিক ভাইদের কাছে অনুরোধ আপনার তার কাছে শুনবেন।

জাগপার সভাপ‌তি খন্দকার লুৎফর রহমা‌নের সভাপ‌তি‌ত্বে সভায় আরও বক্তব‌্য রা‌খেন বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী ক‌মি‌টির সদস‌্য ড.আব্দুল মঈন খান, মহানগর দ‌ক্ষিন বিএন‌পির আহবায়ক আব্দুস সালাম, লেবার পা‌র্টির চেয়ারম‌্যান ডা. মুস্তা‌ফিজুর রহমান ইরান প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com