দেশকে রক্ষা করতে হলে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামাতে হবে: সালাম

0

আওয়ামী লীগের উদ্দেশ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক আব্দুস সালাম বলেন, এনাফ ইজ এনাফ অনেক করেছেন আল্লাহর র‌স্তে এখন বিদায় নেন।

বুধবার (৬ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে কৃষক দল আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

আব্দুস সালাম বলেন, আওয়ামী লীগকে বিতাড়িত করার কারণ শুধু বিএনপিকে ক্ষমতায় যাওয়া না। আওয়ামী লীগকে বিতাড়িত করার কারণ একটাই তারা বিদেশি বেনিয়াদের কাছে এই দেশটাকে তুলে দিতে চায়। তাই যেকোনো মূল্যে দেশটাকে রক্ষা করতে হবে। আর দেশকে রক্ষা করতে হলে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামাতে হবে। তারা এদেশের জনগণের উন্নয়নের কথা চিন্তা করে না। তারা নিজেদের উন্নয়নের কথা চিন্তা করে আর বিদেশিদের দালালি করে। এ ছাড়া তাদের আর কোন ব্যবসা নাই।

তিনি ব‌লেন, বাংলাদেশ ব্যাংক কৃষি ঋণ দিয়ে থাকে। সেই দিন কতজন কৃষক পায়? সেই দিন তো রাজনৈতিক ব্যক্তিবর্গ প্রভাব খাটিয়ে বিভিন্ন ঋণ নিয়ে থাকে। অথচ কৃষকদের জন্য বরাদ্দ ঋণ কৃষকরা পায় না।

বিএনপির এই নেতা  বলেন, বর্তমান সময়ের বাস্তবতা উপলব্ধি করতে হবে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান কৃষকদের জন্য ঋণের ব্যবস্থা করেছিলেন। সমবায় পদ্ধতি চালু করেছিলেন। সেচ ব্যবস্থা করেছিলেন। আজ কিন্তু সেই ব্যবস্থাগুলো নাই। বরং সবকিছু ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এই সমস্যাটা শুধু কৃষকের না। এটা জাতীয় সমস্যা, রাষ্ট্রের সমস্যা। দুটি কৃষক না বাঁচে তাহলে বাংলাদেশে বাঁচবে না।

তিনি আরও বলেন, আজ সময় এসেছে দেশের প্রতিটি পেশার  প্রতিটি মানুষকে জাগরিত করে গণঅভ্যুত্থানের মাধ্যমে এই আওয়ামী লীগ স্বৈরশাসকের পতন ঘটাতে হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবলু প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com