বিএনপির কেন্দ্রীয় কমিটিতে দুই নেতার পদোন্নতি

0

সৌদি আরব পশ্চিমাঞ্চল শাখার আহ্বায়ক আহমেদ আলী মুকিবকে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনোনীত করা হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) রাতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আহমেদ আলী মুকিবকে জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং বিএনপির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য মোহাম্মদ রাশেদুল হককে জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হয়েছে।

এর আগে ২০২১ সালের ১ জুলাই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আহমেদ আলী মুকিবকে পুনরায় আহ্বায়ক এবং মীর মনিরুজ্জামান তপনকে সদস্য সচিব করে বিএনপি সৌদি আরব পশ্চিমাঞ্চল শাখার ৬১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন করেন।

আহমদ আলী মুকিব বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমার ওপর যে আস্থা রেখেছেন, আমি সৌদি আরবসহ মধ্যপ্রাচ্য বিএনপিকে অতীতের ন্যায় ভবিষ্যতেও আরও গতিশীল ও সুসংগঠিত করে এর প্রতিদান দেব।

খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে গতিশীল করার জন্য গতিশীল নেতৃত্ব প্রয়োজন বলে উল্লেখ করে আহমদ আলী মুকিব বলেন, আমরা মধ্যপ্রাচ্য সৌদি আরবসহ বিএনপিকে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছি।

আহমেদ আলী মুকিব দীর্ঘদিন মধ্যপ্রাচ্য বিএনপির নেতৃত্ব দিয়ে আসছেন। তার নেতৃত্বে সৌদি আরবসহ পুরো মধ্যপ্রাচ্য বিএনপি শক্তিশালী অবস্থান নিশ্চিত করেছে। তারই প্রতিফলন হিসেবে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার ওপর আস্থা রেখে নতুন দায়িত্ব দিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com