দা‌বি একটাই ভাত দে নইলে গদি ছাড়, সরকারকে সালাম

0

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহবায়ক আব্দুস সালাম বলেছেন, এই সরকার সাধারণ জনগণ‌দের‌কে ভাত, ডাল দিতে পারে না। অথচ পুলিশ দিয়ে পিটাতে পারে। তাই  দা‌বি একটাই ভাত দে নইলে গদি ছেড়েদে।

রবিবার (৩ এপ্রিল) বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তালায় দক্ষিণ কোরিয়া বিএনপির উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সালাম বলেন, দেশের দায়িত্ব নিয়ে বসে আছে শেখ হাসিনা। কিন্তু সে শুধু দায়িত্ব নিয়েই বসে আছে জনগণের খাওনের কোন ব্যবস্থা করছে না। তার দায়িত্ব হলো জনগণের ঘর ক‌রে দেওয়া, অসুস্থ হলে ওষুধ ব্যবস্থা করা। পেটে খাবার না থাকলে খাবারের ব্যবস্থা করা। কিন্তু তিনি কি তা করছেন? তিনি তা করছেন না।‌ তি‌নি কি কর‌ছেন? তার লোকরা যা‌তে পকেট ভর‌তে পারে তার ব‌্যবস্থা কর‌ছেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বলেন, এই সরকার সাধারণ জনগণের ভাত ডাল চিনি দিতে পারে না। অথচ পুলিশ দিয়ে পিটাতে পারে। এই ধরনের সরকারের কি দেশে দরকার আছে? এ সময় উপস্থিত গরিব মেহনতী মানুষ  না বলে উ‌ঠে। তারা ব‌লে দরকার নাই।

আব্দুস সালাম বলেন, এই সরকারকে ক্ষমতাচ্যুত না করতে পারলে গরিব দুঃখী মানুষ এভাবে অনাহারে থাকবে। না খে‌য়ে ম‌রে যা‌বে।

নিম্নআয়ের মানুষ মধ্যম আয়ের মানুষদের সরকার তো সাহায্য করছে না। অন্য কোনো রাজনৈতিক দলের কেউ করতে দিচ্ছে না। মামলা হামলা তো আছেই এখন ব্যাংকগুলোর দেওলিয়া করেছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, সরকার উন্নায়‌নে কথা ব‌লে আর বি‌দে‌শে টাকা পাচার ক‌রে। সরকার মেট্রোরেল, পদ্মা সেতুর কথা বলে আর জনগ‌ণের পকেট কা‌টে অথচ দেশের জনগণের পেটে ভাত নাই।‌ সেই দি‌কে তার কোন নজর নাই। নজর থাক‌বে কেম‌নে সে তো নির্বা‌চিত সরকার না। ভোট চো‌রের সরকার । সে তো জনগ‌ণের সরকার না তাই জনগ‌ণের দি‌কে তার নজর নাই ।

এসময় আব্দুস সালাম উপস্থিত ইফতার নিতে আসা গরিব মানুষদের জিজ্ঞেস করেন আপনারা কি তিন বেলা পেট ভরে ভাত খেতে পারেন? সে সময় সবাই এক বাক্যে না উচ্চারণ করেন।

তিনি বলেন, আজ আমাদের পদ্মা সেতু- মেট্রো রেলের দরকার নাই কিন্তু পেটে ভাত দরকার। তাই আপনাদের সকলের উচিত এই সরকারের কাছে দাবি করা যে আমাদের খাওয়ানোর দায়িত্ব আপনার আপনি সেই দায়িত্ব ভালোভাবে পালন করবেন। আর তা না হলে গদি ছেড়ে দাও। দাবি একটাই ভাত দে না হলে গদি ছেড়ে দে।

উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি আরও বলেন, দেশনায়ক তারেক রহমান এর নির্দেশে আজ গরীব মেহনতী মানুষের জন্য ইফতার খাদ্য সামগ্রী বিতরণের ব্যবস্থা করা হয়েছে। আপনারা সকলে তার জন্য দোয়া করবেন এবং দেশ ও নেত্রী বেগম খালেদা জিয়ার জন্য দোয়া করবেন। যাতে অচিরেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশের ক্ষমতা পায়।

অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন─ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দক্ষিণ কোরিয়া বিএনপির নেতা হারুন-অর-রশিদ, এসএম উজ্জ্বল, শওকত আজিজ, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com