সরকার বাজারের আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ: প্রিন্স

0
রমজানের আগে নিত্যপণ্যের আরেকদফা মূল্যবৃদ্ধির কথা উল্লেখ করে বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, সরকার বাজারের আগুন নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। তাদের এই চরম ব্যর্থতায় জনজীবনে নাভিশ্বাস উঠেছ।

 

এমরান সালেহ প্রিন্স গতকাল (০২ এপ্রিল ২০২২), বিকেলে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলা ও পৌর বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

তিনি বলেন, যে সরকার জনগণের দুঃখ দূর্দশা বুঝতে করতে পারে না, তাদের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই। জনগন ব্যর্থ লুটেরা দুর্নীতিবাজ এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।
সরকারকে ব্যর্থতা স্বীকার করে অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান।

 

কুলিয়ারচর সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় ময়দানে পৌর আহবায়ক হাজী রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করেন জেলা বিএনপির সভাপতি, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম। প্রধান বক্তা ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এড. ওয়ারেস আলী মামুন।

 

আনুষ্ঠানিক উদ্বোধনী পর্বে জাতীয় দলীয় সঙ্গীতের সাথে প্রধান অতিথি সৈয়দ এমরান সালেহ প্রিন্স, উদ্বোধক শরীফুল আলম, প্রধান বক্তা সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন এবং উপজেলার ৬ টি ইউনিয়ন ও পৌর শাখার ১০ টি সাংগঠনিক ওয়ার্ড বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকগণ দলীয় পতাকা উত্তোলন এবং কবুতর অবমুক্ত করেন।

 

সম্মেলনের প্রথম অধিবেশনে অন্যান্যের মধ্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মজিবুর রহমান ইকবাল, কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সহ সভাপতি আমিনুল ইসলাম রতন,যুগ্ম সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাইল মিয়া, নাজমুল আলম,মাহবুবুল আলম,সাইফুল ইসলাম সুমন, প্রমুখ বক্তব্য রাখেন।

 

সম্মেলনে সর্ব সম্মতিক্রমে কুলিয়ারচর উপজেলা বিএনপির সভাপতি পদে নুরুল মিল্লাত ও, সাধারণ সম্পাদক পদে এম এ হান্নানকে এবং কুলিয়ারচর পৌর বিএনপির সভাপতি পদে হাজী রফিকুল ইসলাম ও সাহাদাত হোসেন শাহ আলমকে সাধারণ সম্পাদক পদে কে নির্বাচিত করা হয়।

 

সম্মেলনে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, দেশ পরিচালনায় ব্যর্থতা এবং সর্বগ্রাসী সঙ্কট, দূর্নীতি দুঃশাসন প্রকট হওয়ায় এবং একই সাথে আন্দোলন-সংগ্রামে সরকারের মন্ত্রী-নেতারা বেসামাল হয়ে পাগলের প্রলাপ বকছে। মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করতে চাচ্ছে।

 

‘বিএনপি আন্দোলন -নির্বাচনে ব্যর্থ’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ দেশ পরিচালনায় ব্যর্থ বলেই তাদের ব্যর্থতার প্রতিবাদে গড়ে ওঠা আন্দোলনকে নির্মমভাবে দমন করতে গিয়ে এবং ভোটার বিহীন নির্বাচনের নামে ভোটাধিকার হরণ ও প্রহসন করে তারা বাংলাদেশকে ব্যর্থ, ভঙ্গুর, অগণতান্ত্রিক, অমানবিক রাষ্ট্রে পরিণত করেছে। নিজেদের সীমাহীন ব্যর্থতা আড়াল করতে তারা মিথ্যাচার করছে।

 

তিনি বলেন, বিএনপি কোনও দলীয় সরকারের অধীনে নির্বাচন করবে না। বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে জনগণের ভোটে নির্বাচিত হয়ে গণতন্ত্রের পক্ষের সকল শক্তিকে নিয়ে জাতীয় সরকার করে শক্তিশালী, গণতান্ত্রিক ও মানবিক রাষ্ট্র গড়তে চায়।

 

তিনি বলেন, সরকারের পতন ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আজ জাতীয় দাবিতে পরিণত হয়েছে।
তিনি এই দাবি আদায়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে তৃণমূল পর্যায়ে সুসংগঠিত ঐক্যবদ্ধ হয়ে চুড়ান্ত আন্দোলনের সর্বাত্মক প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

 

ওয়ারেস আলী মামুন বলেন, ইতিহাসের সবচেয়ে বড় স্বৈরাচার হিসেবে আওয়ামী লীগ নাম লিখিয়েছে। আন্দোলনকে গণ অভূত্থানে পরিণত করে এদের পতন ঘটাতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানকে কেউ রাজনীতি থেকে আর মাইনাস করতে পারবে না।

 

শরীফুল আলম বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের লাগামহীন উর্দ্ধগতির প্রতিবাদে যে আন্দোলন গড়ে উঠেছে, তা তীব্র করে এক দফার আন্দোলনে পরিণত হবে।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com