জাতীয় সরকার ইস্যুতে এখন তর্কের প্রয়োজন নেই: গয়েশ্বর

0

জাতীয় সরকার ইস্যুতে এখন তর্কের প্রয়োজন নেই জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সকলের এক কথা এই সরকারের পদত্যাগ এবং সুষ্ঠু নির্বাচন। শনিবার (২ এপ্রিল) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই অনুষ্ঠানের আয়োজন করে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সরকার পতনের আন্দোলনে আগামীতে ঐক্যবদ্ধ থাকবেন প্রতিশ্রুতি দেবেন।

তিনি বলেন, সকলের এক কথা সরকারের পদত্যাগ। সকলের কথা এক কথা সুষ্ঠু নির্বাচন। এই লক্ষ্যে এই মর্মে আমাদের মধ্যে বিভেদ নেই। এখন জাতীয় সরকার নিয়ে কেউ নির্বাচনের আগে এবং কেউ নির্বাচনের পরে। এই তর্কের ও কোন প্রয়োজন নেই।

গয়েশ্বর বলেন, আগে হাসিনা সরকারের পদত্যাগ করতে হবে। এই সরকারকে উৎখাত করতে না পারলে যে ধরনের সরকারই চান সেটা হবে না। আসুন আমরা সকলে ঐক্যবদ্ধভাবে এই সরকারের পতন নিশ্চিত করি। তারপরে সুষ্ঠু নির্বাচন করে, দেশটাকে মেরামত করি।

তিনি বলেন, আইন ব্যবস্থা, শাসন ব্যবস্থা ও বিচার ব্যবস্থা সঠিক পথে এনে যারা মুদ্রা পাচার করেছেন তাদের বিচারের আওতায় আনি। যারা দুর্নীতি লুটপাট করে দেশটাকে বরবাদ করেছে তাদেরকে বিচারের আওতায় এনি। এজন্য সকলের ঐক্যবধ্য দরকার। আর ঐক্যবদ্ধের প্রয়োজনে, আমাদের দলের পক্ষ থেকে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্বাধীনতা দিবসের বক্তব্য স্পষ্ট করেছেন।

গয়েশ্বর বলেন, আমরা ঐক্যবদ্ধভাবে দেশকে মেরামত করি। সবাই ঐক্যবদ্ধভাবে স্বাধীনতার চেতনা একটি সুষ্ঠু রাষ্ট্র জনগণের সামনে উপহার দেই।

তিনি আরও বলেন, সরকারের সুবিধাভোগী ছাড়া, আমরা ছোট বড় সকল শক্তি একত্রিত হয়ে শেখ হাসিনা সরকারের পতন নিশ্চিত করে করি। আমাদের কথা আর জনগণের কথার মধ্যে একটি মিল রয়েছে। আমরা এটা করি এটাই জনগণ চায়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, উপদেষ্টা হাবিবুর রশিদ হাবিব, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক বিষয় সম্পাদক মীর সরাফত আলী সপু, সমাজসেবা সম্পাদক কামরুজ্জামান রতন, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ঢাকা দক্ষিনের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, যুবদল সভাপতি সাইফুল ইসলাম নীরব, সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু, সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারন সম্পাদক আব্দুল কাদির ভুইঁয়া জুয়েল, কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারন সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, নির্বাহী কমিটির সদস্য রাজিব আহসান, আকরামুল হাসান মিন্টু,আব্দুস সত্তার পাটোয়ারি, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারন সম্পাদক ইকবাল হোসেন শ্যামল
প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন, যুবদলে ঢাকা মহানগর দক্ষিন যুবদলের সভাপতি গোলাম মাওলা শাহিন, ছাত্রদলের সহ-সভাপতি মামুন খান, ওমর ফারুক কাউসার, মাজেদুল ইসলাম রুমন, মাহমুদুল হাসান বাপ্পি,সাজিদ হাসান বাবু, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, যুগ্ম-সম্পাদক রিয়াদ ইকবাল, মারুফ এলাহী রনি, তবিবুর রহমান সাগর, নিজাম উদ্দীন রিপন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সভাপতি খালিদ হাসান জ্যাকি, উত্তর ছাত্রদলের সভাপতি জসিম শিকদান রানা, দক্ষিনের সভাপতি পাভেল শিকদার প্রমুখ।

উল্লেখ্য প্রতীকী অনশনের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পানি পান করিয়ে প্রতীকী অনশন ভাঙান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্জ প্রফেসর আনোয়ারুল্লাহ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com