সরকারের লোভের কারণে দ্রব্যমূল্য আকাশচুম্বি: বিএনপি

0

সরকারের লোভের কারণে দ্রব্যমূল্য আকাশচুম্বি হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘এই সরকার জনগণকে স্বস্তি দিতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। ব্যর্থ হয়েছে আমাদের চাল, ডাল, লবণসহ  নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমাতে। ব্যর্থতা এবং তাদের লাগামহীন যে লোভ এবং তাদের সিন্ডিকেটে লোভের কারণে প্রত্যেকটি জিনিসের মূল্য আকাশচুম্বি হয়ে গেছে।

শনিবার (২ এপ্রিল) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি আয়োজিত প্রতীকী অনশনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করা হয়। সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচি শুরু হয়।

বিএনপি মহাসচিব বলেন,এই সরকার ব্যর্থ হয়েছে জনগণকে স্বস্তি দিতে। কাল থেকে রোজা, কিন্তু সীমাহীন ব্যর্থতা আর সরকারের লোভের কারণে নিত্যপণ্যের দাম আকাশচুম্বী। এই ভয়াবহ অবস্থা সৃষ্টিকারি আওয়ামী লীগকে সরাতে না পারলে জনগণ স্বস্তি পাবে না।

তিনি বলেন,এই গণঅনশনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করতে হবে। এই সরকারকে জানাতে হবে, তাদের উপর জনগণের আস্থা নেই, তাদের ক্ষমতা থেকে সরে যেতে হবে। পদত্যাগ করে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

দলের বহু নেতাকর্মীকে আটক রাখা হয়েছে জানিয়ে মির্জা ফখরুল আরো বলেন,বেগম  জিয়াকে মিথ্যা মামলায় আটক করে রাখা হয়েছে।  সকল রাজনৈতিক নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন তিনি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব আমিনুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর বিএনপি নেতা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন,সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল,সিনিয়র যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান আমিন,সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com