আওয়ামী লীগ হলো একটি চোরের দল: বিএনপি

0
আওয়ামী লীগ সরকারকে ডাকাতের সরকার উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ১৯৭২ সালে তখনো একই কাজ করেছে আওয়ামী লীগ।

 

তিনি বলেন, আওয়ামী লীগ হলো একটি চোরের দল। আওয়ামী লীগ হলো নিখিল বাংলাদেশ লুটপাট সমিতি। তা না হলে কেন শেখ মুজিবুর রহমান আক্ষেপ করে বলেছিলেন বিদেশ থেকে আনলাম সাড়ে সাত কোটি কম্বল, আমার কম্বলটি গেল কোথায়! তাহলে কী বলা যায় না আওয়ামী লীগ একটি ডাকাতের দল, লুটেরার দল।

 

আওয়ামী লীগ সরকারের আমলে দেশে কোনো সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়নি মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণের ভোটের ও ভাতের অধিকার নিশ্চিত করার লক্ষ্যে নির্বাচনমুখী গণতান্ত্রিক দল বিএনপি কখনই দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবে না। বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজপথে রয়েছে থাকবে।

 

গতকাল বৃহস্পতিবার (৩১ মার্চ), দুপুরে ঠাকুরগাঁও পাবলকি লাইব্রেরি মাঠে আয়োজিত সদর উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন আয়োজনের দাবি তুলেছিল আওয়ামী লীগ। শেখ হাসিনার নেতৃত্বে ১৭৩ দিন তারা হরতালও করেছিল। গাড়িতে অগ্নিসংযোগ ও মানুষ পুড়িয়ে হত্যাও করেছিল। এতে লাভও হয়েছিল। কখনো আওয়ামী লীগ ভোটে জয়ী হয়, আবার কখনো বিএনপি জয়ী হয়। আওয়ামী লীগ ক্ষমতাকে কুক্ষিগত করতেই সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বেআইনিভাবে আটক রেখেছে। একইভাবে তারেক রহমানকে বিদেশে নির্বাসন দিয়েছে ফ্যাসিস্ট এই সরকার।

 

সারাদেশে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবি যে ফ্যামিলি কার্ড দিচ্ছে, তাতে গরীব ও অসহায় মানুষদের সঙ্গে ‘উপহাস করা হচ্ছে’ বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, যে দেশে জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রীর নামে টিসিবির কার্ড হয়, সে দেশে গরীবদের নিয়ে কি ধরনের উপহাস করা হচ্ছে তা সহজেই অনুমেয়। চলমান টিসিবির কার্ড বিতরণ নিয়ে দলীয়করন এবং অরাজকতা এখন জনগনের কাছে পরিষ্কার।

 

বিরোধী দল দমন করতে আওয়ামী লীগ সরকার ‘হয়রানিমূলক মিথ্যা মামলা’ দিচ্ছেে উল্লেখ করে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার ডাকাতের সরকার, তাদের আমলে কোনো দিনই দেশে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়নি। উপরন্তু বিগত সময়ে তাদের আমলে বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীর নামে হাজারো হয়রানি মূলক মিথ্যা মামলা দিয়ে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। শুধু ঠাকুরগাঁও সদর উপজেলাতেই সাড়ে ৭ হাজার রাজনৈতিক মামলা দিয়েছে এ সরকার।’
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com