সন্ত্রাস ক্যাডারদের লালন-পালন করছে সরকার: রিজভী

0

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, স্থানীয় পুলিশ ও প্রশাসন বিরোধী দলের গণতান্ত্রিক অধিকার আদায়ে মিছিল-মিটিং করতে দেয় না। গণতন্ত্রের স্বীকৃত এই অধিকার দুই পায়ে পদদলিত করছে এই সরকার। আমরা এমন এক দুঃসময় অতিবাহিত করছি যখন সত্য ও অন্যায়ের বিরুদ্ধে কথা বলা পাপ।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনাঘাট এলাকায় উপজেলা ও পৌরসভা বিএনপির দ্বি-বাষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, অপকর্মে জড়িতরা ক্ষমতাসীন লোক হওয়ার কারণে পার পেয়ে যায়। কিছুই হয় না তাদের। আওয়ামী লীগের একজন এমপি মানব পাচারের সাথে জড়িত কিন্তু তার কিছুই হয় না। যদিও সে দেশের বাইরে আছে। তার এত টাকা কোথা থেকে হলো, কেমন করে হলো? সরকারের এ ব্যাপারে ভ্রুক্ষেপ নেই। আজ সন্ত্রাস ক্যাডারদের লালন-পালন করছে এই সরকার। নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে সেই সাত খুনের ঘটনা কেউ ভুলে যায়নি।

রিজভী ঢাকা মেট্রাপলিটন পুলিশ কমিশনারের কাঠোর সমালোচনা করে বলেন, বিএনপির চেয়ারপারসন একজন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী ও দেশের চারবারের প্রধানমন্ত্রী, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে তিনি অশালীন মন্তব্য করেছেন। একজন পুলিশ কর্মকর্তার নিরপেক্ষ থাকার কথা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের, হাসান মাহমুদের বক্তব্যের সাথে পুলিশ কমিশনারের বক্তব্য এক হতে পারে না। জনগণের ট্যাক্সের পয়সায় যার বেতন, তিনি কিভাবে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে এমন কথা বলতে পারেন। তাদের কথাবার্তা শুনে মনে হচ্ছে, তাদের বেতন সরকারি কোষাগার থেকে নয়, শেখ হাসিনার কোষাগার থেকে দেয়া হয়।

সোনারগাঁও উপজেলা বিএনপির আহ্ববায়ক আজহারুল ইসলাম মান্নানের সভাপতিত্বে এবং সদস্য সচিব মোশারফ হোসেনের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বেনজির আহম্মেদ টিটু, নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি, সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ, যুগ্ম আহবায়ক নাসির উদ্দিন, জেলা মহিলা দলের সাধারন সম্পাদক রহিমা শরীফ মায়া, সোনারগাঁও উপজেলা বিএনপি নেতা কাজী নজরুল ইসলাম টিটু, লায়ন মুজাহিদ মল্লিক প্রমুখ।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দ্বি-বার্ষিক কাউন্সিলের উদ্বোধন করা হয়। আলোচনা শেষে বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় পর্বে আজহারুল ইসলাম মান্নানকে সভাপতি ও মোশারফ হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষণা করে সোনারগাঁও উপজেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়। এছাড়াও সোনারগাঁও পৌরসভা বিএনপিতে শাহজাহান মেম্বারকে সভাপতি ও কাউন্সিলর মোতালেব হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। কণ্ঠভোটে দুটি ইউনিটে কমিটি অনুমোদন করা হয়। দুটি কমিটিকে ১০১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি আগামী এক সপ্তাহের মধ্যে ঘোষণা করতে নির্দেশ দেয়া হয়। সম্মেলনে সোনারগাঁও উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com