২৬শে মার্চ জিয়াউর রহমান সমগ্র জাতির মুক্তির জন্য ‘স্বাধীনতার’ ঘোষণা দিয়েছেন: গয়েশ্বর

0

২৬শে মার্চ জিয়াউর রহমান স্বাধীনতার যে ঘোষণা দিয়েছেন সেটিকে একটি পক্ষ বিতর্কিত করে ৭ই মার্চের সাথে গুলিয়ে ফেলছেন বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, ২৬শে মার্চ জিয়াউর রহমান সমগ্র জাতির মুক্তির জন্য স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। এই ইতিহাস কোনো রূপকথার গল্প কিংবা উপন্যাস নয়। সঠিক ইতিহাস বিকৃত করা যায় না।

রোববার সন্ধ্যায় মহান স্বাধীনতার ৫১তম বার্ষিকী উদযাপন ও বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে মালয়েশিয়া যুবদল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কুয়ালালামপুরের হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত এ সভায় ভার্চুয়ালি যোগ দেন তিনি।

এর আগে পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। পরে জাতীয় ও দলীয় সংগীতের পরিবেশনার মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব।

মালয়েশিয়া যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে সহ-সভাপতি নাজমুল হাসান ও সহ-সভাপতি শেখ সেলিমের যৌথ সঞ্চালনায় ভার্চুয়ালি সভার প্রধান বক্তা ছিলেন যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল আলম নিরব। বিশেষ অতিথি ছিলেন বিএনপি নেতা ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় যুবদল নেতা ও ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জাভেদ হাসান স্বাধীন, মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাহবুব আলম শাহ, মালয়েশিয়া বিএনপির সিনিয়র নেতা শহীদুল্লাহ্ শহীদ, মালয়েশিয়া বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল্লাহ জাহিদ, মালয়েশিয়া বিএনপির ক্রীড়া সম্পাদক মিনহাজ মন্ডল, হবিগঞ্জ জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, বিএনপি নেতা আব্দুর রহিম, মালয়েশিয়া যুবদলের যুগ্ম সাধারণ
সম্পাদক টিপু সুলতান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কুয়ালালামপুর মহানগর যুবদল সভাপতি শামীম রেজা, যুবদল সভাপতি জালাল উদ্দীন হাসান শাহীন, মালয়েশিয়া যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রানা মাসুম, সহ-সভাপতি মোবাশ্বের হোসেন, সহ-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল রোমান, জোহর প্রদেশ যুবদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, কুয়ালালামপুর মহানগরের সিনিয়র সহ-সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক রাসেল রানা, সাংগঠনিক সম্পাদক শাহিন আলম, ক্লাং জোহর প্রদেশ সভাপতি জাকারিয়া, কেপং মেডান পুত্রা শাখার সাধারণ সম্পাদক শরীফ আহমেদ রাজু, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম কুয়ালালামপুর মহানগর সহ-সভাপতি তুহিন শেখ, মোশাররফ হোসেন, আব্দুর রাজ্জাক মধু যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন আকন্দ, ইফতিহা ইমন বাপ্পি, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান চৌধুরী প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com