ইউক্রেন যুদ্ধ-ব্রেক্সিটের মধ্যে তুলনা: তোপের মুখে বরিস

0

ইউক্রেন যুদ্ধ ও ব্রেক্সিটের মধ্যে তুলনা করে ব্যাপক তোপের মুখে পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। জানা গেছে, দেশটির রাজনীতিবিদ ও কর্মকর্তারা তার বেফাঁস মন্তব্যের সমালোচনা করেছেন। সিএনবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

শনিবার (১৯ মার্চ) এক বক্তব্যে বরিস জনসন ব্রেক্সিটের কথা উল্লেখ করে বলেন, স্বাধীনতার জন্য এটা ব্রিটিশদের জন্য খুবই স্বাভাবিক ছিল, এখন যেমনটা রয়েছে ইউক্রেনীয়দের। এ বিষয়ে আরও বেশ কিছু উদাহরণ দেওয়া যাবে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাজ্যের সংখ্যাগরিষ্ঠ নাগরিকরা ব্রেক্সিটের পক্ষে ভোট দিয়েছে। কারণ তারা ভিন্ন উপায়ে কিছু করার জন্য স্বাধীনতা চেয়েছে, নিজেদের মতো করে দেশ চালাতে চেয়েছে। অন্যদের শত্রু মনে করে নাগরিকরা ব্রেক্সিটের পক্ষে ভোট দেয়নি বলেও জানান তিনি।

jagonews24

ইউক্রেনের সঙ্গে তুলনা করে এমন বক্তব্যকে স্বাভাবিকভাবে নেয়নি যুক্তরাজ্যের বিরোধী নেতারা। এদিকে ইউরোপীয় কাউন্সিলের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড টাস্ক বলেন, তার এ মন্তব্যে কিয়েভবাসী কষ্ট পাবে।

প্রেসিডেন্ট পুতিনের নির্দেশে গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেন আক্রমণ করে রুশ বাহিনী। গত ২০ দিনে তাদের হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ইউক্রেনের বিভিন্ন শহর। প্রাণ হারিয়েছেন কয়েকশ বেসামরিক নাগরিক। জাতিসংঘ জানিয়েছে, রুশ আক্রমণের মুখে এরই মধ্যে ৩০ লাখের বেশি মানুষ ইউক্রেন ছেড়ে পালিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com