জুলাই থেকে ভারতে বিটিভি দেখা যাবে

0

জেটিভি রিপোর্ট : আগামী মাস (জুলাই) থেকে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠানগুলো ভারতের দূরদর্শনে সম্প্রচার করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। পাশাপাশি শোনা যাবে বেতারের অনুষ্ঠানমালা।

রবিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, জুলাই মাসের যেকোনো দিন থেকে ভারতের দূরদর্শনে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচার শুরু হচ্ছে। নতুন স্বপ্নে বিটিভির অনুষ্ঠান ভারতের দূরদর্শনে সম্প্রচারের করার জন্য বাংলাদেশ টেলিভিশন এবং প্রসার ভারতের মধ্যে একটি ওয়ার্কিং এগ্রিমেন্ট ৭ মে স্বাক্ষরিত হয়েছিলো। সম্প্রতি, ওয়ার্কিং এগ্রিমেন্টের চূড়ান্ত অনুমোদন দিয়েছে ভারত সরকার। সেই অনুযায়ী, বিটিভির সম্প্রচার শুরু হবে জুলাই থেকে।

তবে বাংলাদেশ বেতারের সম্প্রচার শুরু হতে আরো কিছু সময় লাগতে পারে বলে জানান ড. হাসান মাহমুদ।

বিএনপির রাজনীতি মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত : তথ্যমন্ত্রী

বিএনপির পুরো রাজনীতি মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত জানিয়ে তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির রাজনীতি শুধু মিথ্যাচারেই নয়; তাদের জন্মই হয়েছে অবৈধভাবে। কারণ, ক্ষমতা দখল করার মাধ্যমে ক্ষমতার উচ্ছিষ্ঠ বিলিয়ে জিয়াউর রহমান যে ধরনের কর্মকাণ্ড করেছে সবকিছুই অবৈধ।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এম এ হান্নানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্বরণসভায় তথ্যমন্ত্রী এই সব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি যেভাবে মিথ্যাচার করছে; কবরের মধ্যে জিয়াউর রহমান যদি সেই কথা শুনতে পেতেন; তাহলে তিনিও লজ্জায় কাত হয়ে শুয়ে পড়তো। জিয়াউর রহমান যে স্বাধীনতার ঘোষক; তিনি তার জীবদ্দশায় কখনও এই ধরণের দাবি করে নাই। তার মৃত্যুর পর একদিন হঠাৎ শুনতে পেলাম, স্বাধীনতার ঘোষক নাকি মেজর জিয়া!

বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করে বিজয়ী হ‌য়ে শপথ নিয়েছে জানিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, তারপর জাতীয় সংসদে দাঁড়িয়ে মহিলা এমপি সংসদকে অবৈধ বলে; নিজেরা যে অবৈধ সেটা সংসদে দাঁড়িয়ে তারা ঘোষণা করছেন।

এই স্মরণ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন। এই সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন; শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল; অরুণ সরকার রানা প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com