রাহুল গান্ধীকে কুরুচিকর মন্তব্য, ফাঁসলেন আসামের বিজেপিপন্থী মুখ্যমন্ত্রী

0

ভারতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কুরুচিকর মন্তব্য করায় ফেঁসে গেলেন আসামের বিজেপিপন্থী মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। বুধবার এমন সংবাদ প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যমগুলো।

আসামের বিজেপিপন্থী মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার বিরুদ্ধে রাহুল গান্ধীর উদ্দেশে কুরুচিকর মন্তব্যের অভিযোগ উঠেছিল। এ কারণে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৫০৪ ও ৫০৫(২) ধারায় মামলা দায়ের করা হয়েছে এ বিজেপি নেতার বিরুদ্ধে। এছাড়া তেলঙ্গনা কংগ্রেস আবারো হিমন্তকে গ্রেফতারের দাবি তুলেছে।

পাকিস্তানের মাটিতে সত্যিই সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল কিনা তা জানতে চেয়েছিলেন ভারতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। ওই প্রসঙ্গে রাহুলকে কটাক্ষ করে হিমন্ত বিশ্বশর্মা এক জনসভায় প্রশ্ন করেন ‘‌আমরা কি জানতে চেয়েছি রাজীব গান্ধী সত্যিই আপনার বাবা কিনা?’‌ হিমন্তের এমন মন্তব্যে প্রবল ক্ষুব্ধ হয় কংগ্রেস। পোড়ানো হয় হিমন্তর কুশপুতুল। এবার করা হলো মামলা।

উত্তরাখণ্ডের এক জনসভায় আসামের বিজেপিপন্থী মুখ্যমন্ত্রী আরো বলেছিলেন, ‘‌আমাদের সেনা জওয়ানরা শত্রু অঞ্চলে কোনো অভিযানে যাওয়ার এক মাস আগে থেকে পরিকল্পনা করে ফেলে। এ কৌশলী পদক্ষেপগুলোর বিষয়ে পরে সাংবাদিক সম্মেলন করে জানানো হয়। আমরা ওই সময়ই এ বিষয়ে জানতে পারি। এখন কেউ যখন এসবের প্রমাণ চান, তখন বুঝতে পারি (ভারতীয়) সেনারা তাতে কতটা যন্ত্রণা পেতে পারেন এসব শুনে।’‌

এমনকি সংসদে বিজেপিকে যেভাবে রাহুল আক্রমণ করে চলেছেন, ওই বিষয়ে বলতে গিয়ে মোহাম্মদ আলি জিন্নাহর প্রসঙ্গ তোলেন হিমন্ত। বলেন, ‘‌জিন্নাহর ভূত তার (রাহুল গান্ধীর) শরীরে ঢুকে পড়েছে।’‌ হিমন্তের এ ধরনের মন্তব্যে প্রচন্ড বিরক্ত তেলঙ্গনা কংগ্রেস। তাদের বক্তব্য, হিমন্তর ওই মন্তব্য গান্ধী পরিবার কিংবা কংগ্রেসের বিরুদ্ধে নয়, তা মাতৃত্বের প্রতি অপমান।

তেলঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও আগেই দাবি তুলেছেন, রাহুল সম্পর্কে এ ধরনের কথা বলার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উচিত আসামের মুখ্যমন্ত্রীকে দল থেকে বের করে দেয়া।

সূত্র : ভারতীয় গণমাধ্যম

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com