যুক্তরাষ্ট্রে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্দুক হামলা, নিহত ৩

0

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা হরহামেশাই ঘটছে। বন্দুক আইনের শিথিলতার কারণে সবার হাতেই বন্দুক রাখার সুযোগে এসব ঘটনা বেড়েই চলেছে। গতকাল মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি কলেজে বন্দুকধারীর গুলিতে ক্যাম্পাস পুলিশের দুই কর্মকর্তা নিহত হয়েছেন। একই দিনে মিনেসোটা অঙ্গরাজ্যের একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে এক শিক্ষার্থী নিহত ও অপর একজন আহত হয়েছে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

টুইটারে ভার্জিনিয়া পুলিশের দেওয়া এক বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার ব্রিজওয়াটার কলেজ ক্যাম্পাসে এক বন্দুকধারী অবস্থান করার খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বেশ কয়েকটি সংস্থার সদস্যরা বেলা ১টা ২০ মিনিটের দিকে ক্যাম্পাসে পৌঁছান। সন্দেহভাজন বন্দুকধারী পালিয়ে যাওয়ার আগমুহূর্তে গুলি ছুড়লে ক্যাম্পাসে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক কর্মকর্তা এবং এক নিরাপত্তা কর্মকর্তা নিহত হন।

ভার্জিনিয়া পুলিশ আরও জানায়, পরে আলেক্সান্ডার অয়েট ক্যাম্পবেল নামে ২৭ বছর বয়সী এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে। ক্যাম্পবেলও গুলিবিদ্ধ হয়েছেন, তবে তার শারীরিক অবস্থা গুরুতর নয়।

ক্যাম্পবেল পুলিশের গুলিতে আহত হয়েছেন নাকি নিজের গুলিতে আহত হয়েছেন, তা নিশ্চিত হওয়া যায়নি। তার বিরুদ্ধে ইতিমধ্যে হত্যার অভিযোগ দায়ের করার কথা জানিয়েছে পুলিশ।

একই দিন দুপুরের দিকে মিনেসোটা অঙ্গরাজ্যের রিচফিল্ড শহরের সাউথ এডুকেশন সেন্টার স্কুলের শিক্ষার্থীদের ওপরও হামলা হয়। এ ঘটনায় একজন নিহত ও একজন আহত হয়।

সংবাদমাধ্যম স্টার ট্রিবিউনকে দেওয়া সাক্ষাৎকারে রিচফিল্ড পুলিশপ্রধান জায় হেনথোরনে বলেন, মঙ্গলবার সাউথ এডুকেশন সেন্টারের ফুটপাতে থাকা শিক্ষার্থীদের ওপর গুলি চালায় বন্দুকধারীরা। এরপর একটি গাড়িতে করে দ্রুত পালিয়ে যায় তারা।

এ ঘটনায় পরে দুই সন্দেহভাজনকে আটক করা হয়। নিহত শিক্ষার্থীর নাম জামারি রাইস বলে স্টার ট্রিবিউনকে জানিয়েছে তার বন্ধুরা।

স্থানীয় কয়েকজন সাংবাদিক বলেছেন, নিহত শিক্ষার্থী যুক্তরাষ্ট্রের ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের কর্মী কর্টেজ রাইসের ছেলে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com