ইভিএমে জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার চেষ্টা চলছে: আমীর খসরু

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী  বলেছেন, সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার করে জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার চেষ্টা চলছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং জনগণের ভোট দেয়ার সুয়োগ তৈরি করতে ইভিএমের ব্যবহার থেকে সরে আসতে হবে। ইভিএম দিয়ে আপনি কী ভোট দিয়েছেন, তা ভেরিফিকেশন করার কোনো সুযোগ নেই। এটি নিঃশব্দে ভোট চুরির একটি প্রক্রিয়া।  
আজ সোমবার বিকেলে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদাসহ অন্যান্য নির্বাচন কমিশনার এবং ইসি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।
আমীর খসরু বলেন, এর আগে বাংলাদেশ ব্যাংক থেকে হাজার কোটি টাকা চুরি হয়েছে। কেউ ব্যাংক ভেঙে ভেতরে ঢোকেনি, কেউ ভল্ট ভাঙতে যায়নি। প্রযুক্তি ব্যবহার করে নিঃশব্দে টাকাটা চুরি হয়ে গেছে। এমন না যে ব্যাংকে পাহারাদার ছিল না। সবই ছিল। কিন্তু তবুও মাঝখান থেকে টাকাটা নাই হয়ে গেছে। ইভিএম ব্যবহার করেও একইভাবে ভোটচুরির সুযোগ রয়েছে বলে অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। 
তিনি বলেন, সব ঠিক থাকবে, পরিবেশ শান্ত থাকবে। কিন্তু ফলাফল সেটাই হবে, যেটা তারা (সরকার) চাইবে। ব্যালট বাক্স ভরতে তো কষ্ট করতে হয়। ইভিএমে ভোট চুরি করতে সেই কষ্টও করতে হবে না। সরকার যেমন ফল চাইবে, সেভাবে প্রোগ্রামিং করা থাকবে ইভিএম। তারপর আপনি যাকেই ভোট দেন না কেন, ফল আসবে সেই প্রোগ্রামিং অনুযায়ী। সরকার চায় জনগণকে ভোটাধিকারের বাইরে রেখে সবকিছু দখলে রাখা। ইভিএম দিয়ে সেটাই করা হবে— বলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। ইসির সঙ্গে বৈঠকে বিএনপি প্রতিনিধি দলে ডিএনসিসি নির্বাচনে দলের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ডিএসসিসিতে মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন উপস্থিত ছিলেন। 
তাদের সঙ্গে আরও ছিলেন দলের স্থায়ী কমিটির আরেক সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার ও বিএনপি’র যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। এদিকে, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, কবিতা খানম ও রফিকুল ইসলাম উপস্থিত রয়েছেন বৈঠকে। আরও উপস্থিত আছেন ইসি’র সিনিয়র সচিব মোহাম্মদ আলমগীর এবং দুই সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন ও আবুল কাসেম। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com