জিয়াউর রহমানের জন্মদিনে এতিমদের পাশে ছাত্রদল

0

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে  রাজধানীর বিভিন্ন মাদরাসায় এতিমদের মাঝে খাবার বিতরণ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

বুধবার (১৯ জানুয়ারি) বিকেলে কেন্দ্রীয় ছাত্রদলের নেতৃবৃন্দ রাজধানীর লালবাগ, উত্তরাসহ বিভিন্ন এলাকায় এ খাবার বিতরণ করেন।

এসময় কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন, সিনিয়র যুগ্ন সম্পাদক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি পালনে বিএনপি ও এর অঙ্গসংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। জিয়াউর রহমানের ডাকনাম কমল। ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়া জেলার গাবতলীতে তার জন্ম।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তিনি প্রতিষ্ঠা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্রীয়ভাবে একদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ সকাল ৬টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা তোলা হয়। বিভিন্ন গণমাধ্যমে ক্রোড়পত্র প্রকাশের পাশাপাশি পোস্টার ও ব্যানার ছাপানো হয়েছে। তার প্রতি শ্রদ্ধা জানাতে আজ বুধবার ১১টায় স্থায়ী কমিটির নেতারা শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ এবং পরে তার রুহের মাগফিরাত কামনায় দোয়া-ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করেন। দুপুর ১২টায় দলের বিভিন্ন ইউনিট এবং অঙ্গ ও সহযোগী সংগঠনও একই কর্মসূচি পালন করেন।

এছাড়াও বাংলাদেশ জাতীয়তাবাদী হিন্দু ছাত্র ফোরামের উদ্যোগে সন্ধ্যা সাড়ে ৫টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ৮৫টি প্রদীপ প্রজ্বালন কর্মসূচি অনুষ্ঠিত হবে। রাত ১১টায় নয়াপল্টন এলাকায় জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি নেওয়া হয়েছে। অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শন করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com