রাশিয়া সমগ্র ইউরোপের জন্য হুমকি!

0

সুইডেনের প্রতিরক্ষামন্ত্রী পিটার হাল্টকভিস্ট বলেছেন, রাশিয়া সমগ্র ইউরোপের জন্য হুমকি। এমনকি দেশটি সুইডেনের জন্যও হুমকি স্বরূপ। মঙ্গলবার তিনি এমন মন্তব্য করেন বলে সংবাদ প্রকাশ করেছে ইয়েনি শাফাক।

সামরিক ও প্রতিরক্ষা শক্তি ইস্যুতে অনুষ্ঠিত এক প্রোগ্রামে বক্তব্য দেয়ার সময় পিটার হাল্টকভিস্ট জোর দিয়ে বলেন, জাতিসঙ্ঘের নীতি অনুসারে প্রত্যেক দেশের সার্বভৌম অধিকার আছে। কিন্তু, আন্তর্জাতিক আইনকে লঙ্ঘন করে রাশিয়া কিছু দেশের নিরাপত্তা প্রতি হুমকি হিসেবে আবির্ভুত হয়েছে।

তিনি বলেন, আমাদের উচিৎ ন্যাটো জোটকে সহযোগিতা করা। এছাড়া তিনি মনে করেন, ইউরোপীয় ইউনিয়ন হলো সু্ইডেনের জন্য গুরুত্বপূর্ণ ও নিরাপদ রাজনৈতিক প্লাটফর্ম।

গত ২১ ডিসেম্বর তারিখে যুক্তরাষ্ট্রকে হুমকি দিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, তিনি চান না যে ন্যাটো জোটে সুইডেন ও ফিনল্যান্ড যোগ দিক। কারণ, এ দু’দেশের সাথে রাশিয়ার সীমান্ত আছে।

এমন মন্তব্যের প্রেক্ষিতে সুইডেনের প্রধানমন্ত্রী ম্যাগডালেনা অ্যান্ডারসন বলেন, তার দেশ ( সুইডেন) নিজেদের পরররাষ্ট্র ও নিরাপত্তার নীতি নির্ধারণ করবে। বাইরে থেকে কেউ এখানে হস্তক্ষেপ করতে পারবে না।

সূত্র : ইয়েনি শাফাক

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com