আইভী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছে: তৈমুর

0

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ দায়ের করেছেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

শুক্রবার (৭ জানুয়ারি) তৈমুরের প্রধান নির্বাচনী সমন্বয়ক এটিএম কামাল লিখিত অভিযোগটি নির্বাচন কমিশনে (ইসি) পৌছে দেন। রিটার্নিং অফিসার মাহফুজা আক্তার বরাবর অভিযোগটি দেওয়া হয়।

অভিযোগপত্রে বলা হয়, সকাল থেকে ডা. সেলিনা হায়াৎ আইভীর নৌকা প্রতীকের পক্ষে প্রতিটি ওয়ার্ডেই মাইকিং করা হচ্ছে। অথচ, দুপুর ২টার পর থেকে মাইকিং করার বিধান রয়েছে। স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকারের হাতি প্রতীকের পোস্টার, আইভীর নৌকা প্রতীকের পক্ষের লোকজন ছিঁড়ছে। লক্ষ্মী নারায়ণ আখড়া, বন্দর খেয়াঘাট ও নিতাইগঞ্জসহ প্রায় ২০টি স্থানে রাস্তার ওপর বড় বড় নৌকা প্রতীকের তোরণ/গেট আলোকসজ্জাসহ নির্মাণ করা হচ্ছে। পাইকপাড়া শাহ সুজা রোডে তিনটি নৌকা প্রতীকের ক্যাম্প নির্মাণ করেছে। নির্বাচন কমিশনারের নিয়মবহির্ভূত মাপে ফেস্টুন তৈরি করে বিভিন্ন শহরের বিভিন্ন স্থানে লাগিয়েছে। আইভী মেয়র না হওয়া সত্বেও পুলিশ প্রটোকলে বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। ০৭ জানুয়ারি নবীগঞ্জে ২৩ নম্বর ওয়ার্ডের কাবিলের মোড়ে জনসভা করার জন্য বড় করে স্টেজ নির্মাণ করেছে ও নাসিকের কর্মচারী দ্বারা নির্বাচনী প্রচারকার্য চালাচ্ছে যা আচরণবিধির স্পষ্ট লঙ্ঘন।

অভিযোগে, উল্লেখিত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ইসিকে বিশেষভাবে অনুরোধ করা হয়।

এটিএম কামাল বলেন, আমরা আগেও অভিযোগ দিলেও তেমন কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এবারও অভিযোগ দিয়েছি, দেখা যাক কী ব্যবস্থা নেয় ইসি।

এ ব্যাপারে রিটার্নিং অফিসার মাহফুজা আক্তার জানান, অভিযোগ পেয়েছি, সত্যতা পাওয়া সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com