ইসরায়েলি পত্রিকার ওয়েবসাইট হ্যাক করে কাশেম সোলাইমানিকে স্মরণ

0

ইসরায়েলি শীর্ষ ইংরেজি দৈনিকের ওয়েবসাইট হ্যাক করে ইরানের প্রয়াত জেনারেল কাশেম সোলাইমানিকে স্মরণ করার ঘটনা ঘটেছে। হ্যাকের শিকার হওয়া দৈনিকটির নাম জেরুজালেম পোস্ট।

পত্রিকাটি জানিয়েছে, তাদের ওয়েবসাইট হ্যাকের শিকার হয়েছে। এই হ্যাকের ঘটনাকে ইসরায়েলের জন্য হুমকি বলে মনে করছে জেরুজালেম পোস্ট কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, আজ জেনারেল কাশেম সোলাইমানির মৃত্যুবার্ষিকী। ২০২০ সালের এই দিনে তিনি ইরাকে মার্কিন ড্রোন হামলায় নিহত হন। আজ জেরুজালেম পোস্টের প্রধান সংবাদ পৃষ্ঠা প্রদর্শনের পরিবর্তে তাকে স্মরণ করতে দেখা গেছে।

হ্যাক হওয়ার পর জেরুজালেম পোস্টের ওয়েবসাইটে একটি ইলাস্ট্রেশন ভেসে উঠে, যেখানে দেখা যায় একজনের মুষ্টিবদ্ধ হাতের আঙুলে পরে থাকা লাল আংটি থেকে একটি বুলেট আকৃতির বস্তু বেরিয়ে যাচ্ছে। এটা স্পষ্ট যে জেনারেল কাশেম সোলাইমানি এমন একটি স্বতন্ত্র আংটি পরে থাকতেন।

এই সমস্যা ধরা পড়ার পরপরই এটি সমাধানে কাজ চলছিল বলে প্রাথমিকভাবে টুইটে জানিয়েছিল জেরুজালেম পোস্ট কর্তৃপক্ষ। ‘এটি ইসরায়েলের প্রতি সরাসরি হুমকি’ উল্লেখ করে ওয়েবসাইট হ্যাকের বিষয়ে তারা যথেষ্ট সচেতন আছে বলেও জানায়।

তবে দুপুর ১২টার দিকে জেরুজালেম পোস্টের ওয়েবসাইট স্বাভাবিক থাকতে দেখা যায়। সেখানে কোনো ইলাস্ট্রেশন ভেসে উঠতে দেখা যায়নি। এছাড়াও ইসরায়েলের অন্যকোনো পত্রিকা হ্যাকের শিকার হয়েছে বলে শোনা যায় নি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com