পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর বসার ভঙ্গিতে ক্ষুব্ধ সৌদিরা

0

সৌদি আরবের নেটাগরিকরা এবার ক্ষেপলেন পাকিস্তান পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশির উপর। সম্প্রতি পাকিস্তানে সৌদি রাষ্ট্রদূত নাওয়াফ বিন সাইদ আল মালিকির সঙ্গে এক বৈঠকে তার বসার ভঙ্গি নিয়ে নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা গেছে, সৌদি রাষ্ট্রদূতের সামনে পায়ের ওপর পা তুলে বসেন কোরেশি। বিষয়টিকে সৌদি নাগরিকরা ‘অপমানজনক’ হিসেবে উল্লেখ করেছেন। খবর আল আরাবিয়ার।

জানা গেছে, গত মঙ্গলবার সৌদি রাষ্ট্রদূতের আঞ্চলিক বিভিন্ন বিষয়াদি নিয়ে নিজ দপ্তরে বৈঠক করেন কোরেশি। সেই বৈঠকের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে দেখা যায়, শাহ মাহমুদ কোরেশি বাম পায়ের ওপর ডান পা তুলে বসেছেন। তার ডান পা সৌদি রাষ্ট্রদূতের দিকে মুখ করা। পাকিস্তান পররাষ্ট্রমন্ত্রীর বসার এমন ভঙ্গি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার পাশাপাশি নিন্দা জানিয়েছেন সৌদি নাগরিকরা।

টুইটারে একজন ব্যঙ্গ করে লেখেন, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে অতুলনীয় আথিতিয়তায় বরণ করেছেন। আরেকজন লেখেন, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী যদি চিকিৎসা সংক্রান্ত কোনো বিষয় না থাকে তাহলে সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সামনে এভাবে বসা চরম ধৃষ্টতা, বোকামি এবং মৌলিক কূটনৈতিক প্রটোকল বিরোধী। আরেকজন টুইটার ব্যবহারকারী লিখেছন, সৌদি পররাষ্ট্রমন্ত্রীর জায়গায় যদি আমি হতাম, তাহলে বৈঠক ছেড়ে চলে আসতাম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com