নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার দাবি খেলাফত মজলিসের

0

নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন প্রণয়ন ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ রাষ্ট্রপতির সংলাপে পাঁচ দফা দাবি জানিয়েছে খেলাফত মজলিস।

দাবিগুলোর মধ্যে রয়েছে- নির্বাচন কমিশন আইন প্রণয়ন, নির্বাচন কমিশনের প্রধান ও সদস্যবৃন্দ নিয়োগ, নির্বাচন কমিশনকে শক্তিশালী ও নিরপেক্ষকরণ, নির্বাচনের পরিবেশ রক্ষা এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন।

সোমবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপ শেষে বঙ্গভবনে সাংবাদিকদের এ দাবির কথা জানান খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমেদ আব্দুল কাদের।

তিনি বলেন, আমরা আইনের কথা বলেছি। এ বিষয়ে রাষ্ট্রপতি বলেছেন, আইন না হওয়ার কারণে আমাকে বারবার ডাকতে হয় এবং এগুলো নিয়ে কথাবার্তা হয়।

ড. কাদের আরও বলেন, আইন হলেও কথাবার্তা হবেই। কিন্তু আইন প্রণয়নের প্রক্রিয়া তো শুরু করতে হবে। আমার কথা হচ্ছে, আইনটি এ মুহূর্তে হবে কি না সেটা বড় কথা নয়, তবে প্রক্রিয়াটা শুরু হোক। এর ভেতরেই আলোচনাও চলবে। এজন্যই ইসি গঠনে আইনের প্রতি আমরা জোর দিচ্ছি। আর দ্বিতীয়ত, বর্তমানে যে অবস্থা দাঁড়িয়েছে এতে কোনো দলীয় সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে না। তাই নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার দরকার।

এ ধরনের সরকার বলতে দলটি কী বোঝাচ্ছে, সাংবাদিকদের এমন প্রশ্নের ড. আহমদ আবদুল কাদের বলেন, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার বলতে আমরা এমন সরকারকে বোঝাচ্ছি- যে সরকার কোনো দলীয় হবে না। তারা শুধুই গভমেন্টের রুটিন কাজটা করবে। আর কোনো কাজ তাদের থাকবে না। তারা নির্বাচন কমিশনকে শুধু সহায়তা করবে। এর বাইরে কিছু নয়।

কমিশন গঠন না কি নির্বাচনকালীন সরকার, কোনটাকে বেশি গুরুত্ব দিচ্ছেন- এ প্রশ্নে খেলাফত মজলিসের মহাসচিব বলেন, আমরা দুটোকেই গুরুত্ব দিচ্ছি।

এসময় দলটির জেষ্ঠ্য নায়েবে আমির মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, নায়েবে আমির মাওলানা এসএম সাখাওয়াত হোসাইন, নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল ও অধ্যাপক মোহাম্মদ আবদুল জলিল প্রমুখ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com