ব্যালট ছিনতাই করলেন নৌকার সমর্থকরা

0

কিশোরগঞ্জের কটিয়াদীর জালালপুর ইউপিতে নির্বাচনে ব্যালেট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এই ঘটনাকে কেন্দ্র করে আনারস ও নৌকা প্রতীকের সমর্থকদের মাঝে সংঘর্ষও হয়েছে।

পরে অতিরিক্ত পুলিশ এসে গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় বন্ধ রয়েছে ভোট গ্রহণ। রোববার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে জালালপুর ইউনিয়নের ৬৮ নম্বর উত্তর চরপুক্ষিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬ ও ৭ নং বুথে ভোট ছিনতাইয়ের এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়। এ সময় আনারস প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান রুস্তম কেন্দ্র পরিদর্শন করতে এলে নৌকার প্রার্থীর সমর্থকেরা তার ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় ছিনিয়ে নেওয়া হয় কেন্দ্রের ব্যালট পেপার।

পরবর্তীতে দফায় দফায় দুই পক্ষের মধ্যে চলে সংঘর্ষ। সংঘর্ষের একপর্যায়ে ব্যালট বাক্স ও নিরাপত্তা বেষ্টনী ভাঙচুর করা হয়। পরে অতিরিক্ত পুলিশ এসে গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের ঘটনায় কতজন আহত হয়েছে তার খবর পাওয়া যায়নি।

৬৮ নম্বর কেন্দ্রের উত্তর চরপুক্ষিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার মাসুদুল হক জানান, নৌকার প্রার্থীর সমর্থকরা জোড়পূর্বকভাবে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে গেছে। পরবর্তীতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের কারণে ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফসা নাদিয়া বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালিয়েছে। বর্তমানে কেন্দ্রের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com