ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি আক্রমণের বিষয়ে ওআইসির তীব্র নিন্দা

0

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের ইহুদি বসতিস্থাপনকারীদের হামলার বিষয়ে তীব্র নিন্দা জানিয়েছে ইসলামী সহযোগীতা সংস্থা ওআইসি। বৃহস্পতিবার ওআইসির পক্ষ থেকে এ নিন্দা জানানো হয় বলে সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি আক্রমণের বিষয়ে ওআইসি বলেছে, অসহায় ফিলিস্তিনিদের ওপর উগ্রবাদী ইসরাইলি ইহুদি বসতিস্থাপনকারীরা প্রতিনিয়ত হামলা করছে। সম্প্রতি তারা আরো জঘন্যভাবে আক্রমণ করে যাচ্ছে।

এক বিবৃতিতে ওআইসি বলেছে, ফিলিস্তিনিদের ওপর এ ধরনের ইসরাইলি আক্রমণ আন্তর্জাতিক মানবাধিকার আইন ও চুক্তির চরম লঙ্ঘন। সংস্থাটি এসব ইসরাইলি আক্রমণের বিষয়ে আরো তদন্ত ও বিচার দাবি করেছে।

এদিকে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার মতে, ইহুদি বসতিস্থাপনকারীদের এমন হামলার জন্য ইসরাইল দায়ী। কারণ, ইসরাইল এসব ইহুদি বসতিস্থাপনকারীদের বারবার এমন জঘন্য আক্রমণ করার অনুমতি দিচ্ছে এবং এসব হামলার মাধ্যমে অসংখ্য ফিলিস্তিনিকে হতাহত করা হয়েছে।

ওই বৈশ্বয়িক সংস্থাগুলো আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানিয়েছে যেন তারা এসব ইসরাইলি অপরাধ দমনে হস্তক্ষেপ করেন। এছাড়া আন্তর্জাতিক সম্প্রদায়কে ফিলিস্তিনি জনগণের জন্য নিরাপত্তার ব্যবস্থা করতেও বলা হয়।

সূত্র : মিডল ইস্ট মনিটর

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com