গরু আমাদের গর্ব-পূজনীয় মা: মোদী

0

গো সেবা অন্যদের জন্য পাপ হতে পারে, কিন্তু আমাদের জন্য গর্বের বিষয় বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিরোধীদের প্রতি কটাক্ষ করে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) মোদী বলেন, কিছু মানুষ গরু নিয়ে কথা বলাকে অপরাধ মনে করেন, কিন্তু এটি আমাদের পূজনীয় মা।

উত্তরপ্রদেশের বারাণসীতে প্রায় ২ হাজার ৯৫ কোটি রুপি ব্যয়ে মোট ২৭টি প্রকল্পের উদ্বোধন করেছেন মোদি। এই প্রকল্পগুলোতে মূলত দুগ্ধ শিল্পের উন্নয়নে জোর দেওয়া হচ্ছে। এই অনুষ্ঠানে গিয়েই গো সেবা নিয়ে বিরোধীদের উদ্দেশ্যে এ মন্তব্য করেন মোদী।

মোদি বলেন, অনেকেই গরু, মহিষ নিয়ে মজা করেন। কিন্তু যারা এগুলো করেন, তারা জানে না যে এই গো পালন, মহিষ পালন করেই কোটি কোটি মানুষের জীবন চলছে।

প্রধানমন্ত্রীর দাবি, গত ছয়-সাত বছরে দেশে দুধের উৎপাদন বেড়েছে প্রায় ৪৫ শতাংশ। ভারত গোটা বিশ্বের মোট ২২ শতাংশ দুধ উৎপাদন করে। উত্তরপ্রদেশ শুধু যে দেশের সবচেয়ে বড় দুগ্ধ উৎপাদক রাজ্য তা নয়। উত্তরপ্রদেশ সরকার দুগ্ধ শিল্পের প্রসারেও অগ্রণী ভূমিকা রাখছে বলে জানান তিনি।

জানা গেছে, আগামী বছর উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে সুবিধা পেতেই এমন মন্তব্য করেছেন তিনি। নরেন্দ্র মোদি বারাণসীতে গিয়ে কিছুদিন আগে গঙ্গাস্নান সেরেছেন, পূজা দিয়েছেন।

নির্বাচন সামনে রেখে বারবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মুখে শোনা যাচ্ছে জিন্নাহর নাম। ২০২৪ সালের জাতীয় নির্বাচনের আগে যে কোনোভাবে উত্তরপ্রদেশ দখল করতে চায় বিজেপি। তাই করোনা, মূল্যবৃদ্ধি, নারী সুরক্ষা, আইনশৃঙ্খলার মতো ইস্যু চাপা দিতে সেই হিন্দুত্বেই আস্থা রাখছে গেরুয়া শিবির।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com