ফিলিস্তিনি কারাবন্দীদের ওপর ইসরাইলি নিপীড়ন

0

আন্তর্জাতিক রেডক্রস কমিটি বলেছে, ফিলিস্তিনি কারাবন্দীদের ওপর ইসরাইলি নিপীড়নের বিষয়ে সবকিছু জানে না রেডক্রস। ইসরাইলিরা ফিলিস্তিনি কারাবন্দীদের ওপর যে সকল নির্যাতন করে থাকে তার বিষয়ে রেডক্রসের কাছে কোনো পর্যাপ্ত তথ্যও নেই। বুধবার আল-আরাবি-২১ ডটকম এমন তথ্যই প্রকাশ করেছে।

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে আন্তর্জাতিক রেডক্রস কমিটির মুখপাত্র ইয়াহইয়া মাসওয়াদাহ আরো বলেছেন, ইসরাইলি কারাগারের অভ্যন্তরে প্রকৃত পক্ষে কী ঘটছে তা আমরা সম্পূর্ণ জানি না। নাফহা কারাগারের অভ্যন্তরীণ অবস্থা নিয়ে হওয়া সংবাদ প্রতিবেদন সম্পর্কে আমরা সচেতন। এছাড়া অন্যান্য ইসরাইলি কারাগারের বিষয়েও বিভিন্ন সংবাদ প্রতিবেদন হয়েছে বলে আমরা জেনেছি। ইসরাইলি কর্তৃপক্ষকে আমরা আহ্বান জানিয়েছি যেন কারাগারের পরিস্থিতি স্বাভাবিক করা হয়।

আন্তর্জাতিক রেডক্রস কমিটির মুখপাত্র বলেন, ফিলিস্তিনি কারাবন্দীদের নিরাপত্তা ও তাদের মানবাধিকার রক্ষা করার বিষয়ে গুরুত্ব দেয় রেডক্রস।

আন্তর্জাতিক রেডক্রস কমিটির কর্মকর্তারা ওই ইসরাইলি কারাগারগুলোতে যাবেন বলে জানিয়েছেন। এ সময় তারা নাফহা কারাগারেও যাবেন। এছাড়া তারা কারাবন্দী ব্যক্তিদের অবস্থা ভালোভাবে পর্যবেক্ষণ করবেন।

আন্তর্জাতিক রেডক্রস কমিটির মুখপাত্র ইয়াহইয়া মাসওয়াদাহ বলেন, আন্তর্জাতিক রেডক্রস কমিটি ফিলিস্তিনি কারাবন্দীদের ওপর প্রতিবেদন তৈরি করে তা প্রকাশ করতে প্রস্তুত। এ প্রতিবেদনের কপি তারা ইসরাইলি কর্তৃপক্ষকেও সরবরাহ করবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com