বিনা ভোটে বিজয়ী হওয়া ‘গণতন্ত্রের জন্য উদ্বেগের’: মাহবুব তালুকদার

0

চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সারাদেশে ৩৬০ জন চেয়ারম্যান প্রার্থী এবং অন্যান্য পদে প্রায় এক হাজার ৬০০ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। প্রতিদ্বন্দ্বিতার এসব বিজয় ‘গণতন্ত্রের জন্য উদ্বেগের’।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) চট্টগ্রাম সার্কিট হাউজে ইউপি নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

তিনি বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়াকে উৎসাহিত করা সমীচীন নয়। এ অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদের নির্বাচন ব্যবস্থায় কোনো পরিবর্তন আনা দরকার আছে কি না, তা ভেবে দেখতে হবে।

মাহবুব তালুকদার বলেন, বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আর মাত্র ৫৫ দিন। নতুন নির্বাচন কমিশন এলে তাদেরও বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীদের বিজয়ী হওয়ার বিষয়টি নিয়ে ভাবতে হবে।

বর্তমান নির্বাচন কমিশনের সফলতা বিষয়ে জানতে চাইলে মাহবুব তালুকদার বলেন, আমার আরও চারজন সহকর্মী আছেন। তাদের মধ্যে একেকজনের অনুভূতি একেকরকম। আমার অনুভূতি আমার মতো। তবে এখানে আমি আমার ব্যক্তিগত অনুভূতি প্রকাশ করতে চাই না। কমিশনের অনুভূতিই আমার অনুভূতি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com