খালেদা জিয়ার দ্রুত উন্নত চিকিৎসার প্রয়োজন, যে চিকিৎসা আমাদের দেশে সম্ভব নয়: চিকিৎসক

0

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এজেড এম জাহিদ হোসেন। গতকাল সোমবার (১৩ ডিসেম্বর) রাতে টেলিফোনে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

তিনি বলেন দিন দিন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অনিশ্চয়তার দিকেই যাচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব তার দ্রুত উন্নত চিকিৎসার প্রয়োজন যা আমাদের দেশে সম্ভব নয়।

তিনি আরও বলেন, মেডিকেল বোর্ডের সদস্যরা বার বার তার স্বাস্থ্য পরীক্ষা করছেন এবং তারা তাদের সর্বোচ্চ চিকিৎসা দিচ্ছেন কিন্তু বেগম খালেদা জিয়ার যে অবস্থা তাকে বিদেশে নিয়ে আধুনিক হাসপাতালে চিকিৎসা না দিলে অবস্থার উন্নতি সম্ভব নয়।

ডা. জাহিদ বলেন, গত ১৩ তারিখ থেকে একমাসে ৪বার তার বড় ধরনের রক্তক্ষরণ হয়েছে। ওষুধ দিলে রক্তক্ষরণ সাময়িক বন্ধ হলেও আবার শুরু হয়। এ অবস্থায় দ্রুত তাকে বিদেশে নিয়ে চিকিৎসা দিতে না পারলে তাকে বাঁচানো কঠিন হবে।

উল্লেখ্য, খালেদা জিয়ার হিমোগ্লোবিন একেবারে কমে গেলে এবং রক্তবমি হতে থাকলে তাকে গত ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। তাকে সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এক সংবাদ সম্মেলনে লিভার সিরোসিসের কারণে খালেদা জিয়ার ব্লিডিং হচ্ছে বলে জানান তার মেডিকেল বোর্ডের সদস্যরা। তাকে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র বা জার্মানির বিশেষায়িত হাসপাতালে নিয়ে চিকিৎসার সুপারিশ করেন তারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com