বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষ্যে বিএনপির কর্মসূচি ঘোষণা

0

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে দলীয় কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।  রোববার দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়গুলোতে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধ:নমিতকরণ করা হবে।  বিএনপির উদ্যোগে সকাল ৯টায় মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ অর্পণ করা হবে।

এ উপলক্ষে ১৩ ডিসেম্বর বেলা ২ টায় ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স-বাংলাদেশ মিলনায়তনে আলোচনা সভা হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, মহান বিজয় দিবস উপলক্ষ্যে ১৬ ডিসেম্বর ভোরে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।

সাভারে জাতীয় স্মৃতিসৌধে বিএনপির উদ্যোগে পুস্পার্ঘ অর্পণ করতে সকাল ৭-৩০ টায় দলের নেতাকর্মীরা ঢাকা থেকে রওয়ানা দেবেন।
জাতীয় স্মৃতিসৌধে বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতারা দলের পক্ষে মহান শহিদদের উদ্দেশ্যে পুস্পার্ঘ অর্পণ করবেন।

ওইদিন শেরেবাংলা নগরে ‘স্বাধীনতার ঘোষক’ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের মাজারে পুস্পার্ঘ অর্পণ ও ফাতেহা পাঠ করা হবে। মাজারে বিএনপি মহাসচিবসহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত থাকবেন।

বিজয় দিবস উপলক্ষ্যে ১৯ ডিসেম্বর রোববার বেলা ১১ টায় বিএনপির উদ্যোগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র্যালি অনুষ্ঠিত হবে।

২০ ডিসেম্বর বেলা ২ টায় মহানগর নাট্যমঞ্চে বিএনপির উদ্যোগে আলোচনা সভা হবে।

১৬ ডিসেম্বর ভোরে দেশব্যাপী বিএনপির কার্যালয়গুলোতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। বিজয় দিবসের তাৎপর্য উল্লেখ করে স্থানীয় সুবিধাজনক সময়ে দেশব্যাপী বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com