সাবেক প্রতিমন্ত্রী মুরাদের বিরুদ্ধে জাইমার নানার বাড়ি সিলেটে মামলা

0

সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির বিরুদ্ধেডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে সিলেটে। আজ (রোববার) দুপুরে সাইবার ট্রাইব্যুনালে এ মামলায় মুরাদসহ আসামি করা হয়েছে দু’জনকে। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেটের সাংগঠনিক সম্পাদক এডভোকেট তানভীর আক্তার খান বাদী হয়ে দায়ের করেন এ মামলা।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ টি এম ফয়েজ উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন অপর আসামি হচ্ছেন নাহিদ রেইনস। এই নাহিদের ফেসবুক পেইজ ‘নাহিদরেইন্স পিকচার্স’ থেকে নাহিদেরই উপস্থাপনায় গত ১ ডিসেম্বর লাইভে এসে জাইমা রহমানকে জড়িয়ে ‘কুরুচিপূর্ণ’ কথা বলেন ডা. মুরাদ।

মামলার প্রসঙ্গে এ টি এম ফয়েজ বলেন, ‘সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য তানভীর আক্তার খান বাদী হয়ে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯, ৩১ ও ৩৫ ধারায় মামলা করেছেন। ৬০-৭০ জন আইনজীবীদের উপস্থিতিতে দায়ের করা হয়েছে মামলা। আদালত ২০০ ধারায় জবানবন্দি গ্রহণক্রমে আগামী ১৫ তারিখ আদেশ দেবেন মর্মে মামলা গ্রহণ করেছেন। আমরা আশা করছি, আদালত মামলাটি আমলে নিয়ে ওয়ারেন্ট ইস্যু করবেন তাদের বিরুদ্ধে।

তিনি বলেন, মুরাদ হাসান বিভিন্ন বিষয় নিয়ে বিভিন্নভাবে কুরুচিপূর্ণ বক্তব্য রেখেছেন। ইতোমধ্যে তিনি সংবিধানে বিসমিল্লাহ থাকবে না, রাষ্ট্রধর্ম ইসলাম থাকবে না এরকম ন্যক্করজনক বক্তব্য রেখেছেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পরিবার, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং আমাদের আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানকে নিয়ে অনেক কুরুচিপূর্ণ বক্তব্য রেখেছেন। সর্বশেষ তারেক রহমানের কন্যা, যিনি ব্যারিস্টারি পড়ছেন লন্ডনে, বাংলাদেশের কোনো রাজনীতিতে সম্পৃক্ত হন নাই তিনি। কিন্তু দুঃখজনক হলেও সত্য, আজকে তাঁর (তারেকের) কন্যা সম্পর্কে যে ভাষায় বক্তব্য রেখেছেন (মুরাদ), সেটা প্রকাশ করতে লজ্জিত হচ্ছি আমরা নিজেরাই। আমরা মনে করি, এই কুলাঙ্গারকে গ্রেফতার করে অবিলম্বে আইনের আওতায় আনা উচিত। এজন্য সিলেটবাসীর পক্ষ থেকে ক্ষুব্ধ হয়ে মামলা দায়ের করেছি আমরা।’ বাদী এডভোকেট তানভীর আক্তার খান বলেন, ‘দায়িত্বশীল পদে থেকে মুরাদ হাসান যে কুরুচিপূর্ণ বক্তব্য রেখেছেন, তা পুরো নারী জাতির জন্য অবমাননাকর। এমন বক্তব্যে সংক্ষুব্ধ হয়ে আইনজীবী ওবায়দুর রহমান ফাহমির মাধ্যমে এই মামলা করেছি আমি।

জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খানের কন্যার মেয়ে ‘জাইমা রহমান। সমগ্র সিলেটবাসী যে পরিবারকে নিয়ে গর্ব করি, সেই পরিবারের সন্তানকে সে (মুরাদ) যে ভাষায় কথা বলেছে, তা কোনো সভ্য সমাজে চিন্তা করা যায় না।’ তাকে মনে রাখা উচিত ছিল জাইমার নানার বাড়ি সিলেট। পবিত্র এ মাটির কোন সন্তানকে নিয়ে বাড়াবাড়ি করলে কারো পরিনতি ভালা হয় না।

 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com