জিয়াউর রহমান খাল খনন কর্মসূচি শুরু করে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছিলেন: তারেক রহমান

0

শহীদ জিয়াউর রহমান খাল খনন কর্মসূচি শুরু করে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আজ জাতীয়তাবাদী কৃষকদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বাণীতে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন “জাতীয়তাবাদী কৃষকদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আমি সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের জানাচ্ছি প্রাণঢালা শুভেচ্ছা। গৌরবময় এই সংগঠনটি মহান স্বাধীনতার ঘোষক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম, ১৯৮০ সালের ১১ ডিসেম্বর সাবেক রাষ্ট্রপতি বিচারপতি আব্দুস সাত্তারকে আহবায়ক করে গঠন করেন।

তারেক রহমান বলেন, একজন যুগশ্রষ্টা নেতা হিসেবে শহীদ জিয়াউর রহমান দেশের অর্থনীতির চালিকাশক্তি কৃষকসমাজকে সুসংগঠিত করার লক্ষ্যে জাতীয়তাবাদী কৃষকদল গঠন করেন। কৃষক ও কৃষির সমৃদ্ধির জন্য শহীদ জিয়ার কর্মসূচি বাস্তবায়নে জাতীয়তাবাদী কৃষকদল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এই উদ্দেশ্যে জাতীয়তাবাদী কৃষকদল গঠন করা হয়েছিল। পশ্চাৎপদ কৃষিকে আধুনিকায়নের জন্য শহীদ জিয়া বহু যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, শহীদ জিয়াউর রহমান খাল খনন কর্মসূচি শুরু করে দেশকে খাদ্যে স্বয়ংসম্পন্ন করেছিলেন। এই কারণেই বাংলাদেশ তলাবিহীন ঝুড়ির অপবাদ থেকে মুক্ত হতে পেরেছিল। তিনি কৃষকদের সাথে কথা বলেছেন, তাদের সমস্যার কথা শুনে তাৎক্ষণিক সমাধান দিয়েছেন। সাধারণ কৃষকদের ন্যায্য দাবি ও অধিকার সংরক্ষণের জন্য একটি দায়িত্বশীল সংগঠন গড়ে তোলার প্রয়োজনীয়তা অনুভব করেছিলেন শহীদ জিয়া। এই লক্ষ্যকে সামনে রেখেই তিনি জাতীয়তাবাদী কৃষকদল গঠন করেছিলেন।

এসময় তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল শহীদ জিয়াউর রহমানের প্রদর্শিত পথ ধরে এগিয়ে যাবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করে কৃষকদলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে কৃষকদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের মঙ্গল কামনা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com