খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর অনুরোধ ইইউ এমপির

0

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে তার অবনতিশীল শারীরিক অবস্থার কথা বিবেচনা করে চিকিত্সার জন্য বিদেশে যাওয়ার সুযোগ দেওয়ার অনুরোধ জানিয়েছেন ইউরোপীয় পার্লামেন্টের সদস্য ইভান স্টেফানেক।

এ বিষয়ে একটা মানবিক দৃষ্টিভঙ্গি পোষণ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান তিনি। গত বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লেখা এক চিঠিতে স্টেফানেক এ অনুরোধ জানান।

ইভান স্টেফানেক চিঠিতে লেখেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর বের হয়েছে। তার শর্তাধীন মুক্তির মেয়াদ বৃদ্ধি ও জরুরি ভিত্তিতে চিকিত্সার জন্য বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছে তার পরিবার।

গত ১৩ নভেম্বর থেকে খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন আছেন। তিনি লিভার সিরোসিসে আক্রান্ত।

চিকিৎসকেরা জানান, তার চিকিৎসার জন্য গঠিত হাসপাতালের মেডিকেল বোর্ড অবিলম্বে তাকে বিদেশে উন্নত সেন্টারে নিয়ে চিকিৎসার সুপারিশ করেছে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে ইউরোপীয় পার্লামেন্টের এই সদস্য লেখেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতির বিষয়টির ওপর আলোকপাত করে আপনি ও আপনার সরকারের কাছে আবেদন করব, জরুরি চিকিত্সার জন্য তাকে বিদেশে পাঠাতে তাঁর পরিবারের আবেদনে যেন অনুমোদন দেওয়া হয়।’

বাংলাদেশে ৯ লাখের বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার বিষয় চিঠিতে উল্লেখ করেন স্টেফানেক। তিনি এ উদ্যোগকে বিশ্বব্যাপী শরণার্থী সংকট মোকাবিলায় বড় অবদান হিসেবে আখ্যা দেন।

খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর অনুমতি চেয়ে তার পরিবারের পক্ষ থেকে করা আবেদনটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়।

তবে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পরবর্তী করণীয় বিষয়ে আইন মন্ত্রণালয় থেকে কিছু জানানো হয়নি বা ইঙ্গিত দেওয়া হয়নি বলে জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গত বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি বলেন, এ বিষয়ে আইনমন্ত্রী পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তী করণীয় তিনিই নির্ধারণ করবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com