শেখ হাসিনার আইনি প্রক্রিয়ায় যদি কোন জজ সঠিক রায় দেয় তাকে দেশ ছেড়ে পালাতে হয়

0

বেগম খালেদা জিয়া সরকারপ্রধান থাকাকালে আওয়ামী লীগের উপর নির্যাতন চালানো হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের বিরোধিতা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী।

তিনি বলেন, বেগম জিয়া কখনও আওয়ামী লীগের উপর নিষ্ঠুরতা করেনি, প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্য অসত্য। তার যদি নূন্যতম মানবিকবোধ থাকতো তিনি এই কথা বলতে পারতেন না। কালকে নানা কথা বলেছেন তিনি। উনি (প্রধানমন্ত্রী) অনুকম্পা দেখাচ্ছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে। আমি চ্যালেঞ্জ করে বলছি প্রধানমন্ত্রী ঢাহা মিথ্যা কথা বলেছেন। তার মতো নিষ্ঠুর নির্দয় আচারণ বেগম খালেদা জিয়া কখনও করেননি।

গতকাল বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী মহিলা দল এই মানববন্ধনের আয়োজন করে।

খালেদা জিয়াকে কি প্রক্রিয়ায় আটক করেছেন প্রধানমন্ত্রীকে এমন প্রশ্ন রেখে রুহুল কবির রিজভী বলেন, ‘আপনার (প্রধানমন্ত্রীর) মন্ত্রীরা বারবার বলছেন আইনি প্রক্রিয়ায়ার কথা। দেশে কি আইনি প্রক্রিয়া আছে? যুবলীগ, ছাত্রলীগের সন্ত্রাসীরা লক্ষীপুরের আইনজীবি অ্যাডভোকেট নুরুল ইসলামকে হত্যা করেছে যাদের নামে অভিযোগ আছে। তাদের জেলখানায় বিয়ে হয় ধুমধাম করে তারা মুক্ত হয়ে যায়। নাটোরের উপজেলা চেয়ারম্যানকে যারা প্রকাশ্যে হত্যা করেছিল তাদেরকে রাষ্ট্রপতি ক্ষমা করে দেয়। এই তো হচ্ছে আপনার আইনি প্রক্রিয়া। জনগন বলে এটা আইনি প্রক্রিয়া নয় এটা হচ্ছে শেখ হাসিনা প্রক্রিয়া। এই শেখ হাসিনার আইনি প্রক্রিয়ায় যদি কোন জজ সঠিক রায় দেয় তাকে দেশ ছেড়ে পালাতে হয়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বর্তমান অবস্থার জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করে বিএনপির এই মুখপাত্র বলেন, আপনি (প্রধানমন্ত্রী) মনে করেছেন অনেক নিরাপদে আছেন। চারিদিকে আপনার নিরাপত্তা বেষ্টনি বিএনপি আর কি করবে। বিএনপির কি করার আছে আমি তো নিরাপত্তার মধ্যে আছি। নমরুদও নিরাপত্তার মধ্যে ছিল। আপনি যত নিরাপত্তা দেখছেন চারিদিকে এই নিরাপত্তা নিরাপত্তা নয়। বেহুলার বাঁশের ঘরের মতো কোথায় যে ছিদ্র আছে। খালেদা জিয়ার কিছু হলে প্রধানমন্ত্রী নিরাপদ থাকবেন, এটা মনে করার কোন কারণ নেই। আপনি যো অনিয়ম, দুর্নীতি অনাচার করে মহা স্বর্গ রচনা করেছেন যত বিচার বর্হিভূত হত্যা গুম করেছেন সেজন্য আপনিও নিরাপদ নয়।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তিনি জীবন মূত্যুর সাথে যুদ্ধ করছেন। তার কিছু হলে সেটা জনগণ মেনে নেবেনা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com