সরকার মুক্তিযুদ্ধের চেতনা বিক্রি করে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছে: শাহাদাত

0

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে এখন মুক্তিযুদ্ধের চেতনা বিক্রি করে সরকার মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছে। মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের অবদান অস্বীকার করে মুক্তিযুদ্ধকে অস্বীকার করছে। চন্দ্র সূর্য যেমন সত্য, ঠিক তেমনিভাবে জিয়াউর রহমান যে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন সেটাও সত্য। ঐতিহাসিক এই সত্যকে কোনো ভাবেই অস্বীকার করা যাবে না। জিয়াউর রহমানের ঘোষণাকে অস্বীকার করা মানেই হচ্ছে মুক্তিযুদ্ধকে অস্বীকার করা।

আজ বৃহস্পতিবার বিকেলে নগরীর লাভলেইন চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সেমিনার কক্ষে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে “ছবির গল্প” চট্টগ্রাম মহানগর বিএনপি থেকে “স্বাধীনতা” শীর্ষক স্মারক পত্রিকার ৩য় সংস্করন এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বিজয়ের ৫০ বছরে এসেও একজন স্বাধীনতার ঘোষকের স্ত্রী, সেক্টর কমান্ডারের স্ত্রী এবং জনগণের ভোটে নির্বাচিত তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নাগরিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। খালেদা জিয়াকে তাঁর প্রাপ্ত নাগরিক সুবিধা থেকে বঞ্চিত করে বিনাচিকিৎসায় সুপরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। বিজয়ের এই মাসে একজন মুক্তিযোদ্ধার স্ত্রীর সাথে আওয়ামী সরকারের এই আচরণ লজ্জার।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, বেগম খালেদা জিয়াকে অনতিবলম্বে বিদেশে সুচিকিৎসার জন্য পাঠাতে হবে। বেগম খালেদা জিয়া যতদিন মুক্ত হবে না, সুচিকিৎসা পাবে না, ততদিন এই দেশের গণতন্ত্র ফিরে আসবে না। খালেদা জিয়া মুক্তি পেলেই গণতন্ত্র মুক্তি পাবে। কাল বিলম্বে না করে খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি জানান তিনি।

ছবির গল্প’র প্রতিষ্ঠাতা খালেদ হোসেন পরাগের সভাপতিত্বে উদ্বোধক ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা একরামুল করিম চৌধুরী। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, দৈনিক দিনকাল চট্টগ্রাম ব্যুরো প্রধান হাসান মুকুল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ছবির গল্প’র প্রতিষ্ঠাতা ডা. আহমদ মোস্তফা নোমান। বক্তব্য রাখেন নারী ও শিশু অধিকার ফোরাম চট্টগ্রাম মহানগরের সদস্য সচিব ডা. বেলায়েত হোসেন ঢালী, কোতোয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন, নগর ছাত্রদলের সাবেক সিনিয়র সহসভাপতি জসিম উদ্দীন চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুবদলের সহ-দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জহির, ছাত্রদলের সাবেক সহসভাপতি সৌরভ প্রিয় পাল, যুগ্ম সম্পাদক শহিদুজ্জামান, নগর ছাত্রদলের যুগ্ম আহবায়র আরিফুর রহমান মিঠু, যুবদল নেতা ইফতেখার শাহরিয়ার আজম, সাইফুদ্দীন যুবরাজ প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com