দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে ভয়াবহ ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাতে হবে: বিএনপি

0

বর্তমান সরকারকে হটাতে নব্বইয়ের মতো সব গণতান্ত্রিক শক্তির ঐক্য চান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল সোমবার (৬ডিসেম্বর) দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বৈরাচার পতন ও গণতন্ত্র দিবস উপলক্ষে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা ও মুক্তির দাবিতে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘এই সরকারের পায়ের নিচে মাটি নেই। এর বিরুদ্ধে আমাদের সবাইকে আজ ঐক্যবদ্ধ হতে হবে। নব্বইয়ের আন্দোলনলন সফল হয়েছিল তখনই, যখন গণতন্ত্রের পক্ষের সব শক্তিগুলো এক হয়েছিল। তখনই স্বৈরাচার এরশাদের পতন ঘটেছিল। আজকেও ঠিক একইভাবে সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করে, দেশপ্রেমিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ করে আমাদেরকে দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে এই ভয়াবহ ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাতে হবে। এর কোনো বিকল্প নেই।

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে দ্রুত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়ে তিনি বলেন, ‘দেশনেত্রী আজকে বন্দি, তার চিকিৎসা হচ্ছে না। ডাক্তাররা বলেছেন, তার চিকিৎসা আমাদের হাতে শেষ। বর্তমানে বাংলাদেশে এমন কোনো চিকিৎসা কেন্দ্র নেই যে যেখানে খালেদা জিয়ার উন্নত ও পরবর্তী চিকিৎসা সম্ভব। সেটা একমাত্র আছে বিদেশের উন্নত সেন্টারে। যখন সারা দেশ, জাতি বলছে যে, তাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো দরকার; তখন এই সরকার যারা জনগণের ও গণতন্ত্রের বিরুদ্ধে এবং দেশকে সত্যিকার অর্থে বিক্রি করে দিয়ে নতজানু একটা অবস্থা তৈরি করতে চায় সেই সরকার তাকে বিদেশে যেতে দিচ্ছে না।

তিনি আরও বলেন, ক্ষমতাসীনরা বিভিন্ন রকম কথা বলছেন, আইনের কথা বলছেন। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসায় আইন নয়, বাধা হচ্ছে সরকার। আইনে পরিষ্কার ভাবে বলা হয়েছে ৪০১ ধারার অধীনে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো যেতে পারে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com