দেশের বিচার-প্রশাসন শেখ হাসিনার আঁচলে বন্দি, দেশে নিরপেক্ষ বিচার নেই: রিজভী

0

দেশের বিচার ব্যবস্থাসহ সব কিছু প্রধানমন্ত্রী শেখ হাসিনার আঁচলে বন্দি বলে মন্তব্য করেছেন বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব অ্যাডভেোকট রুহুল ক‌বির রিজভী। তিনি বলেন, ‘দেশের আইন বিভাগ, জজ, বিচারক সব শেখ হাসিনার আঁচলে বন্দি। দেশে কোনো নিরপেক্ষ বিচার নেই।’

র‌বিবার (৫ ডি‌সেম্বর) জাতীয় প্রেসক্লা‌বের মিলনায়ত‌নে বাংলা‌দেশ কল‌্যাণ পা‌র্টির ১৪তম প্রতিষ্ঠাবা‌র্ষিকী উপল‌ক্ষে শু‌ভেচ্ছা বি‌নিময় ও
আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘যখন শেখ হাসিনার সাথে প্রধান বিচারপতির কন্ট্রাডিকশন হয়নি তখন কিন্তু তার বিরুদ্ধে মামলা হয়নি। যখন তাকে (সিনহা) দেশ থেকে বের করে দিল তখন তার বিরুদ্ধে মামলা হলো সাজা হলো। এ থেকে বোঝা যায় শেখ হাসিনার বিপক্ষে গেলে মামলা হামলা। তাতে বোঝা যায় দেশে কোনো নিরপেক্ষ বিচার নেই।

আইনমন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন, ‘আপনি (আইনমন্ত্রী) বলেছেন বেগম খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। যে মামলার কোনো সাক্ষী নেই। কোনো প্রমাণ নেই। অন্যায়ভাবে সেই মামলায় সাজা দিয়েছেন। এই অন্যায় সাজার কাছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মাথানত করবেন না।’

রিজভী আরও ব‌লেন, আইনমন্ত্রী প্রায়ই আইনি প্রক্রিয়ার কথা বলেন। কোন আইনি প্রক্রিয়ায় প্রধান বিচারপতি সিনহাকে দেশ থেকে বের করে দিয়েছিলেন? জজ কোর্টের বিচারক মুতাহার সাহেবকে প্রাণের ভয়ে দেশ থেকে পালিয়ে যেতে হয়েছিল কেন? এটার কোনো উত্তর দিতে পারবেন আইনমন্ত্রী?

আওয়ামী লী‌গের উদ্দেশ্যে বিএনপি’র মুখপাত্র বলেন, আপনারা এত দুর্নীতি করেছেন যে কখনো অকপটে প্রকাশ্যে আপনার মন্ত্রীরা বলে থাকেন। সাবেক শিক্ষামন্ত্রী বলেছিলেন দুর্নীতি করেন সহনীয় পর্যায়ে করেন। পাপ করছেন! বেশি বড় পাপ করেন না অল্প পাপ করেন। অল্প পাপ বেশি পাপ এটার পার্থক্য কি আমরা জানি না?

তিনি বলেন, অর্থমন্ত্রী বললেন ৪ হাজার কোটি টাকা কোনো টাকাই না। তারপরও আপনারা সাধু সন্ন্যাসী ধোয়া তুলসী পাতা? আওয়ামী লীগ সরকারের মন্ত্রীরা দুর্নীতিকে প্রকাশ্যে বৈধতা দিচ্ছেন, তার পরেও তারা ধোয়া তুলসী পাতা সাজেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, প্রধানমন্ত্রী আপনার লজ্জা করে না? ৫ হাজার টাকা দামের একটি মেডিকেল বই ৮৫ হাজার টাকা দিয়ে কিনেছে দেশের স্বাস্থ্য বিভাগ। একটা বালিশের দাম ২ থেকে ৩০০ টাকা সেই বালিশ কিনতে হয়েছে ৭/৮ হাজার টাকা দিয়ে। একটা পর্দার দাম ১ হাজার থেকে দেড় হাজার টাকা, সেটা কিনেছেন ৭ লাখ টাকা দিয়ে। এরপরও প্রধানমন্ত্রী আপনার লজ্জা নাই? আইন-আদালত আপনার হাতের কব্জায় নিয়েছেন। আপনার বিরুদ্ধে মামলা করার কিছুই নেই। কারণ প্রশাসন পুলিশ আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃত্ব আপনার হাতে।

সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন এনডিপির চেয়ারম্যান কারী মো আবু তাহের, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, এলডিপির মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম, মাওলানা কামাল উদ্দিন জাফরি, মেজর অব. মো হানিফ,
পার্টির স্থায়ী কমিটির সদস্য সৈয়দা ফোরকান ইবরাহিম, ব্রিগেডিয়ার জেনারেল মো হাসান নাসির, ড. শাহেদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ, কর্নেল অব. মিয়া মো মশিউজ্জামান, বিশ দলীয় জোটের শরীক দল বাংলাদেশ জামায়াত ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com