খালেদা জিয়া দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্রের প্রতীক: ফখরুল

0

‘বেগম খালেদা জিয়া না থাকলে আওয়ামী লীগও থাকবে না’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বেগম খালেদা জিয়া বেঁচে আছেন বলেই সীমান্তে শত্রুরা এখনও ভয় পায়। তিনি না থাকলে গণতন্ত্র থাকবে না। খালেদা জিয়া বেঁচে না থাকলে আওয়ামী লীগও থাকবে না।

গতকাল শনিবার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেন নাই, তিনি বাংলাদেশের ত্যাগ স্বীকার করা নেত্রী, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন, বিদেশে চিকিৎসা করতে দিন, অন্যথায়  আন্দোলনের মধ্য দিয়ে তাঁর চিকিৎসা নিশ্চিত করা হবে, সেই আন্দোলন হবে আপনাদের পতনের আন্দোলন।

তিনি বলেন, খালেদা জিয়া আছে বলে সীমান্তে এখনো শত্রুরা ভয় পায়, তিনিই এদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের প্রতীক, তিনি না থাকলে গণতন্ত্র থাকবে না, খালেদা জিয়া না থাকলে আওয়ামীলীগও থাকবে না।

ফখরুল বলেন, খালেদা জিয়া জনগণের সঙ্গে থেকে লড়াই-সংগ্রাম করেছেন রাজপথে। ২০০৮ সাল থেকে আবার এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে লড়াই করতে করতে কারা নির্যাতন ভোগ করছেন। ১৯৭১ সালে তার সংগ্রাম শুরু হয়েছে। এরপর প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে যেদিন হত্যা করা হলো, সেদিন আবার বাংলাদেশের পতাকা তুলে ধরার জন্য, বাংলাদেশের জাতীয়তাবাদের পতাকা তুলে ধরার জন্য এবং মানুষের অধিকার আদায়ের জন্য তিনি রাস্তায় নেমেছিলেন। টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত ঘুরে বেড়িয়েছেন পথে-পথে, গ্রাম থেকে গ্রামে, বন্দর থেকে বন্দরে। নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে তিনি নব্বইয়ে স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে একানব্বইয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করেন। জনগণের ভালোবাসায় সিক্ত হয়ে তিনি প্রধানমন্ত্রী হয়েছিলেন।

সেই নেত্রীকে আপনারা বন্দি করে রেখেছেন। কারণ আপনারা জানেন, তাকে যদি বন্দি করে রাখা না যায়। তাকে অসুস্থ অবস্থায় চিকিৎসার জন্য না পাঠানো যায়, তিনি যদি জীবন থেকে চলে যান তাহলে আপনাদের পথের কাঁটা দূর হবে। জিয়াউর রহমানকে হত্যা করেছিল যারা, তারা ভেবেছিল বোধ হয় শেষ হয়ে গেল বিএনপি। তা হয়নি। একটি কথা বলতে চাই, খালেদা জিয়া সঠিকভাবে তার উত্তরাধিকারী নির্বাচন করেছেন আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে এবং তার নেতৃত্বে সেই পতাকা আমরা তুলবো, বলেন বিএনপি মহাসচিব।

নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, এই দেশে গণতন্ত্রকে যদি চালু রাখতে চাই। সুশাসন রাখতে চাই তাহলে অবশ্যই খালেদা জিয়াকে রাজনীতিতে ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। আমাদের ছাত্ররা অনেক ত্যাগ স্বীকার করেছে। অনেকে গুম হয়ে গেছে। অনেকে নির্যাতন ভোগ করে কারাগারে আছে। এদের মুক্ত করতে হলে ছাত্রদলকেই জেগে উঠতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com