সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোঃ তাইজুদ্দিন গ্রেফতার বিএনপি মহাসচিব ও ঢাকা দক্ষিণ বিএনপির সভাপতি এর নিন্দা ও প্রতিবাদ

0

ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ৩২নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ও বংশাল থানা বিএনপি’র সভাপতি, সম্প্রতি সকল মামলায় জামিন নিয়ে কারামুক্ত মোঃ তাইজুদ্দিন আহমেদ তাইজুকে নির্বাচন কমিশন থেকে বের হওয়ার পরপরই আজ বংশাল থানা পুলিশ গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “আগামী ৩০ জানুয়ারী ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচন, অথচ সরকারের আইন শৃঙ্খলা বাহিনী বিএনপি সমর্থিত প্রার্থীদের গ্রেফতার শুরু করেছে। জামিন লাভের পর কারামুক্ত হয়ে বিএনপি’র সমর্থন নিয়ে ৩২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতাকারী তাইজুদ্দিন আহমেদ তাইজুকে গ্রেফতার সেটিরই সুষ্পষ্ট প্রমান। এতে প্রতীয়মান হয় যে, আবারও ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের মতোই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনেও প্রহসনের নির্বাচন করবে বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী। বর্তমান জনবিচ্ছিন্ন সরকার তাদের কাঙ্খিত একদলীয় শাসনকে চিরস্থায়ী রুপ দিতে বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদেরকে ধারাবাহিকভাবে মিথ্যা, উদ্ভট এবং বানোয়াট মামলায় জড়িয়ে গ্রেফতার ও জুলুম নির্যাতন করছে, এখন বিএনপি সমর্থিত প্রার্থীদেরও নির্বাচন থেকে সরাতে জুলুম শুরু করেছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সারাদেশে বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতার দেশকে এক ভীতিকর অবস্থার মধ্যে ফেলে দিয়েছে। তবে হত্যা-গুম-অপহরণ-মিথ্যা মামলা দায়ের-গ্রেফতার এবং দমন-পীড়ণ চালিয়ে বিরোধী দলকে নিশ্চিহ্ন করে বাংলাদেশে একদলীয় শাসন প্রতিষ্ঠার আকাঙ্খা এদেশের স্বাধীনতাকামী জনগণ কখনোই সফল হতে দেবেনা। অতীতে দেশ-বিদেশের কোন স্বেচ্ছাচারী শাসকই এভাবে দমন-পীড়ণ চালিয়ে তাদের ক্ষমতা চিরস্থায়ী করতে সক্ষম হয়নি, বর্তমান শাসকগোষ্ঠীও তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে পারবে না। আমি অবিলম্বে তাইজুদ্দিন আহমেদ তাইজু’র নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।”

অপর এক বিবৃতিতে বিএনপি’র যুুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সভাপতি হাবিব উন নবী খান সোহেল এবং সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ৩২নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ও বংশাল থানা বিএনপি’র সভাপতি, সদ্য কারামুক্ত মোঃ তাইজুদ্দিন আহমেদ তাইজুকে আজ বংশাল থানা পুলিশ কর্তৃক গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার নি:শর্ত মুক্তির জোর দাবি জানিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com