ছাত্র ও শ্রমিক আন্দোলন যদি গড়ে তোলা না হয় তাহলে আমরা মুক্তি পাবো না: দুদু

0

বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ছাত্র ও শ্রমিক আন্দোলন যদি গড়ে তোলা না হয় তাহলে আমরা মুক্তি পাবো না।

শনিবার (২৭ নভেম্বর)  ঢাকা রিপোর্টার্স ইউনিটি ডিআরইউতে ডা. মিলন দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, আজ দেশনেত্রী সংকটাপন্ন অবস্থায় আছে। খুব কষ্ট লাগে, যার সাথে এত বছর যাবৎ রাজনীতি করছি, তার জীবন আজ সংকটাপন্ন। অথচ আমরা কার্যকর কোনো ভূমিকা রাখতে পারছিনা।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, ১৯৬২ থেকে ১৯৮৯ যতগুলো আন্দোলন সব ছাত্ররা করেছে এবং সমাপ্তির দিকে নিয়ে গেছে। আর প্রবীণরা পিছনে থেকেছে। যারা ছাত্রনেতা আছে তাদের সমালোচনা করার জন্য নয়। এখন কেন জানি মনে হয় সেই সময়ের ৮৯ আন্দোলনের নায়করা ঢেকে যাচ্ছে। আজকের এই অনুষ্ঠান বর্তমান ছাত্র নেতারা আয়োজন করে আমাদের কে ডাকবে। আমরাও ছাত্র অবস্থায় আমাদের সিনিয়রদের কে ডেকে নিয়ে অনুষ্ঠান করে শিখেছি তারপর আমরা ছাত্র আন্দোলন করেছি।

বিএন‌পির এই নেতা ব‌লেন, আমরা একে অপরের অনেক সমালোচনা করতে পারি তবে ছাত্র ও শ্রমিক আন্দোলন যদি গড়ে তোলা না হয় ,তাহলে আমরা মুক্তি পাবো না। ছাত্র ও শ্রমিক আন্দোলন গড়ে তোলতে পারলে মিলনের হত্যাকারীদের বিচার করতে পারব। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারব। বেগম খালেদা জিয়া মুক্ত হওয়া ছাড়া দেশে কখনো গণতন্ত্র ফিরে আসবেনা।

‘৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের উদ্যোগে এ আলোচনা সভায় আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও ফজলুল হক মিলনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী ক‌মি‌টির সদস‌্য গ‌য়েশ্বর চন্দ্র রায়।

এছাড়াও আরো বক্তব্য রাখেন, হাবিবুর রহমান, খায়রুল কবির খোকন, জহির উদ্দিন স্বপন, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com