দেশব্যাপী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে পুলিশ ও ছাত্রলীগের হামলা ও গ্রেফতার জাতীয়তাবাদী ছাত্রদলের তীব্র নিন্দা ও প্রতিবাদ

0

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশের বিভিন্ন যায়গায় ছাত্রদল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ ও আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপক হামলা চালায়। পটুয়াখালী সদর রোডের আদালত পাড়ায় পুলিশ ও ছাত্রলীগের যৌথ হামলায় জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও বর্তমান যুবদল সভাপতি মনিরুল ইসলাম লিটন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি গাজী আসফাকুর রহমান বিপ্লব, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক মেহেদী হাসান জাহাঙ্গীর, জেলা ছাত্রদলের সভাপতি শফিউল বাশার উজ্জ্বল, সদর থানা ছাত্রদল সভাপতি এইচ ইয়াকুব, শহর ছাত্রদল সাধারণ সম্পাদক আরিফ গাজী, জেলা ছাত্রদল নেতা জাকারিয়া, সরকারী কলেজ ছাত্রদল ক্রীড়া সম্পাদক আলামিন খাঁন, জেলা ছাত্রদল নেতা জাকিয়া, থানা ছাত্রদল নেতা জাকির প্রমুখ সহ অন্তত ১৫ জন মারাত্বক আহত হয়। নওগাঁ জেলা ছাত্রদলের র‌্যালীতে পুলিশ হামলা চালিয়ে জেলা ছাত্রদল সভাপতি রুবেল হোসেন, ছাত্রদল নেতা সিম, সোহাগ, জনি, আতিক, শান্ত, রনি প্রমুখ আহত হয়। কিশোরগঞ্জে জেলা ছাত্রদলের র‌্যালী পুরান থানা থেকে শুরু করে রথখলা নিরালা টাওয়ারের সামানে আসলে পুলিশ লাঠিচার্জ শুরু করেন, এসময় জেলা ছাত্রদল নেতা ইয়াসির আরাফাত মোল্লা তনয়, ইয়াসিন মোঃ রাজন, মোঃ উজ্জ্বল ভুইয়া, রফিকুজ্জামান ইমরুল, রিয়াদ আজিজ, মোঃ পাভেল হাসান, আফাজুর রহমান ইকরাম, ইবনে উমাই প্রমুখ আহত হয় । দিনাজপুর জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক নাঈম আদনান কমল সহ ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

জানুয়ারী ১, ২০২০ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, এই অবৈধ সরকার এতটাই গণবিচ্ছিন্ন হয়ে গেছে যে এখন ২-৩জন মানুষকে একসাথে দাড়িয়ে কথা বলতে দেখলেও ভয় পায়। স্বৈরাচারী সরকার দেশ পরিচালনায় অন্যায়-অবিচারের শিকার হয়েছে দেশের জনগণ, বিশেষ করে এদেশের মেধাবী ও শিক্ষিত তরুণ সমাজ । ইতিহাস স্বাক্ষী ছাত্রদলের রক্ত ঝড়িয়ে অবৈধ কোন সরকার ক্ষমতায় থাকতে পারেনি। আইনশৃঙ্খলা বাহিনী, ছাত্রলীগ, যুবলীগ যেভাবে আজ দেশের অধিকাংশ যায়গায় ছাত্রদল নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে তা ৭১ সালের ২৫ মার্চের কথা স্বরন করিয়ে দেয়।

নেতৃদ্বয় অবিলম্বে হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্থির দাবি জানান একই সাথে গ্রেফতারকৃত ছাত্রদল নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন এবং আহত ছাত্রদল নেতা-কর্মীদের আশু সুস্থতা কামনা করেনে এবং তাদের সু-চিকিৎসা এবং ক্ষতিপুর দেয়ার জোর দাবি জানিয়ে বলেন বাংলাদেশের ইতিহাসে যে সরকারই যৌক্তিক আন্দোলনকে দমাতে চেষ্টা করেছে তাদেরকেই ক্ষমতা হারাতে হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com