বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির জাতীয় স্থায়ীকমিটির সভার সিদ্ধান্ত সমূহ

0

গত ২২ নভেম্বর ২০২১ তারিখ, সোমবার, রাত ৮টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এর জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য যথাক্রমে-
১. ড. খন্দকার মোশাররফ হোসেন
২. ব্যরিস্টার জমির উদ্দিন সরকার
৩. মির্জা আব্বাস
৪. বাবু গয়েশ্বর চন্দ্র রায়
৫. ড. আব্দুল মঈন খান
৬. জনাব নজরুল ইসলাম খান
৭. মির্জা ফখরুল ইসলাম আলমগীর
৮. বেগম সেলিমা রহমান
৯. জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু

সভায় আলোচ্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা শেষে নিম্নে বর্ণিত সিদ্ধান্ত সমূহ গৃহীত হয়।
১। সভায় বিগত ১৫ নভেম্বর ২০২১ অনুষ্ঠিত জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ পঠিত ও অনুমোদিত হয়।

২। সভায়, ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয়, এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা সদস্যবৃন্দকে অবহিত করেন। সভায় দেশনেত্রীর আশু রোগ মুক্তির জন্য দোয়া করা হয়।

৩। সভায়, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা কেন্দ্রে চিকিৎসার জন্য প্রেরণের দাবীতে গৃহীত ২০ নভেম্বর ২০২১ সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত গণ-অনশন কর্মসূচী ঢাকায় সফল ভাবে পালনের জন্য ঢাকা মহানগরের নেতৃবৃন্দ এবং সারা দেশে জেলা পর্যায়ের নেতা-কর্মীবৃন্দকে ধন্যবাদ জানানো হয়।
সভায় এই কর্মসূচী পালনকালে কয়েকটি জেলায় বিশেষ করে খুলনা, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠি ও সাতক্ষীরা পুলিশের বাধা প্রদান ও কর্মীদের গ্রেফতার ও হয়রানীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তির দাবী জানানো হয়।
সভায় গত ২২ নভেম্বর ২০২১ তারিখে, দেশনেত্রী মুক্তি ও বিদেশে চিকিৎসার জন্য প্রেরণের দাবীতে ঘোষিত কর্মসূচী বিক্ষোভ সমাবেশে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় বাধা প্রদান এবং পুলিশের হামলা ও নেতা-কর্মীদের গ্রেফতারের, বিশেষ করে খুলনা মহানগরের কর্মসূচীতে পুলিশের হামলা, নেতৃবৃন্দকে গ্রেফতার, সাবেক সংসদ সদস্য জনাব নজরুল ইসলাম মঞ্জুকে শারীরিক নির্যাতন, মিথ্যা মামলা দায়ের, নাটোরে বিএনপি’র কর্মসূচীতে হামলা ও সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য জনাব রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বাড়িতে প্রশাসন ও পুলিশের হামলা- তাঁর স্ত্রী ইয়াসমিন আরা, সাবেক সংসদ সদস্য প্রার্থীকে অনেক রাত পর্যন্ত আটক রাখা, নরসিংদীতে সাবেক সংসদ সদস্য, বিএনপি’র যুগ্ম মহাসচিব জনাব খায়রুল কবির খোকন এর বাড়িতে পুলিশের ঘেরাও এবং তাকে সহ নেতা-কর্মীদের গভীর রাত পর্যন্ত আটক রাখার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সাতক্ষীরায় পুলিশ হামলা ও ৭ জনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। অবিলম্বে সকল গ্রেফতারকৃত দের মুক্তির দাবী করা হয়।

৪। সভায়, দেশনেত্রীর মুক্তির দাবী ও বিদেশে প্রেরণের দাবীতে পরবর্তী কর্মসূচী সম্পর্কে আলোচনা হয়। মহাসচিবকে সংশ্লিষ্ট নেতৃবৃন্দ ও অঙ্গ-সংগঠন সমূহের সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচী গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

৫। সভায় সাংগঠনিক বিষয়ে আলোচনা হয়।

৬। সভা শেষে সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com