খালেদা জিয়ার চিকিৎসার সঙ্গে রাজনীতিকে জড়াবেন না: সরকারের উদ্দেশ্যে মির্জা ফখরুল

0

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার সঙ্গে রাজনীতিকে না জড়ানোর আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আবারও সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, অনতিবিলম্বে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। এর সঙ্গে রাজনীতিকে নিয়ে আসবেন না।’

মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে গতকাল বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বিএনপি আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া জীবনমৃত্যুর সঙ্গে সংগ্রাম করছেন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, তাকে বাঁচাতে হলে সুচিকিৎসা দরকার।  সে জন্য বিদেশ নেওয়া ছাড়া উপায় নেই।

খালেদা জিয়া জেলে থেকে অসুস্থ হয়ে পড়েছে দাবি করে ফখরুল বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে মিথ্যা মামলা সাজিয়ে আটক করে রাখা হয়েছে। ফলে তার শরীরে অনেক ব্যাধির সৃষ্টি হয়েছে। সেখানে সুচিকিৎসার সুযোগ ছিল না। চিকিৎসা না দেওয়ার কারণে আজকে তার অনেক রোগ দেখা দিয়েছে।

খালেদা জিয়াকে সুস্থ করতে চিকিৎসকদের প্রয়াস তুলে ধরে তিনি বলেন, এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা প্রাণপণ চেষ্টা করেছেন। খালেদা জিয়ার দেশের বাইরে চিকিৎসা সবচেয়ে বেশি প্রয়োজন, ডাক্তাররাই এ কথা বলছেন। কিন্তু আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের নেত্রী এসবে কর্ণপাত করছেন না।’

খালেদা জিয়ার রাজনৈতিক অবদানের কথা স্মরণ করে বিএনপির এই অন্যতম নীতিনির্ধারক বলেন, খালেদা জিয়ার যে অবদান, সেই অবদান বাংলাদেশের জীবিত কোনো রাজনীতিবিদের নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com