সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার আহ্বান রাজনীতিকদের

0

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে অনুমতি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো পৃথক-পৃথক বিবৃতিতে জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, ড. আবু সাইয়িদ,  সুব্রত চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ প্রমুখ এ দাবি জানান।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনায়  উন্নত চিকিৎসার প্রয়োজনে জামিন দিয়ে দ্রুত বিদেশে যাওয়ার অনুমতি প্রদানের আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, খালেদা জিয়ার  চিকিৎসায় কোনও অজুহাত সৃষ্টি করে তথাকথিত আইনের দোহাই দিয়ে বিদেশ প্রেরণে বাধা সৃষ্টি করার সরকারের অপকৌশল বড় বিপর্যয় ডেকে আনতে পারে। মানবতা কোনও করুণার বিষয় নয়। সরকারকে অবশ্যই ‘মানবীয় কর্তৃত্বের’ অধীনস্থ থাকতে হবে। প্রতিহিংসা বা নির্মমতা দিয়ে মানবিক সমাজ বিনির্মাণ করা যায় না।

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করার দাবি জানিয়েছে গণফোরাম (একাংশ)। বিবৃতিতে দলটির নেতারা বলেন, সরকারের পক্ষ থেকে একজন জাতীয় নেত্রীকে উন্নত চিকিৎসার ব্যাপারে যে অমানবিক আচরণ করা হচ্ছে তা মোটেই গ্রহণযোগ্য নয়।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এক বিবৃতিতে বলেছেন, খালেদা জিয়ার জীবন রক্ষায়  মানবিক বিবেচনায় অতিদ্রুত সরকারকে এই সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন। যে নির্বাহী আদেশে সরকার তার দণ্ড স্থগিত রেখেছে এখন একই ধরনের নির্বাহী আদেশে তাকে বিদেশে উচ্চতর চিকিৎসার সুযোগও দিতে পারে। তিনি বলেন, রাজনৈতিক সদিচ্ছা ও সিদ্ধান্ত থাকলে আইনি মারপ্যাঁচ কোনও সমস্যা নয়।

এছাড়া এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ, লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান বিবৃতিতে খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com