খালেদা জিয়া সুচিকিৎসা পাওয়ার অধিকার রাখেন: গণসংহতি আন্দোলন

0

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেশে-বিদেশে সুচিকিৎসার সুযোগ করে দেওয়া সরকারের দায়িত্ব বলে মনে করে গণসংহতি আন্দোলন। দলটির প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল এ অবস্থান ব্যক্ত করেন। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা জানানো হয়।

যৌথ বিবৃতিতে গণসংহতির দুই নেতা বলেছেন, ‘অতি জরুরিভাবে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে দেশে বা বিদেশে তার পরিবারের ইচ্ছা অনুযায়ী সুচিকিৎসার সুযোগ করে দেওয়া সরকারের দায়িত্ব। খালেদা জিয়া বাংলাদেশের একজন প্রবীন নাগরিক হিসেবে দেশের অন্যতম প্রধান একটি দলের নেতা ও কয়েকবারের নির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে যেকোনও বিচারেই জরুরিভিত্তিতে সুচিকিৎসা পাওয়ার অধিকারী।’

‘এটা একটা জরুরি মানবাধিকারের প্রশ্ন। খালেদা জিয়া গুরুতর অসুস্থ। কাজেই কোনও আইনি প্রক্রিয়া এই মুহূর্তে তার দেশে কিংবা বিদেশে সুচিকিৎসা পাওয়ায় বাধা হওয়া সমীচীন নয়,’ উল্লেখ করা হয় বিবৃতিতে।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো বিবৃতিতে গণসংহতি আন্দোলন জানিয়েছে, খালেদা জিয়ার জামিন পাওয়া একটি গুরুত্বপূর্ণ নাগরিক অধিকার।

‘অবিলম্বে তার জামিন পাওয়ার ক্ষেত্রে আইনি ও বেআইনি বাধা দূর করে তার জামিনের অধিকার নিশ্চিত করা দরকার’ উল্লেখ করে বিবৃতিতে গণসংহতির দুই শীর্ষনেতা বলেন, ‘দেশ ও রাজনীতির স্বার্থে সংকীর্ণতা ও বিভাজনের সংস্কৃতি থেকে সরকারকে বেরিয়ে এসে অবিলম্বে যথার্থ উদ্যোগ নিতে হবে।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com