নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সাধারণ মানুষ দিশেহারা: মঞ্জু

0

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, দীর্ঘ একযুগ ধরে দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। দেশের গণতন্ত্র, আইনের শাসন আজ ভূলুণ্ঠিত, গণতন্ত্র নির্বাসিত ও মানবাধিকার বিপন্ন। দুর্নীতি, অর্থ আত্মসাৎ, বিদেশে অর্থ পাচার, ব্যাংক লুটপাট ও শেয়ারবাজার কেলেঙ্কারি দেশের অর্থনীতিকে বিপর্যস্ত করে তুলেছে।

গতকাল সোমবার (১৫ নভেম্বর) দুপুর ১২টায় বিএনপি কার্যালয়ে খুলনা মহানগর ও জেলায় উদ্যোগে সরকারের হটকারী সিদ্ধান্তে কেরোসিন, ডিজেল ও এলপি গ্যাসের মুল্যে বৃদ্ধি ও বর্ধিত পরিবহণ ভাড়া প্রত্যাহারের দাবিতে কেন্দ্রীয় লিফলেট বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সরকার মানুষের মূল্যবোধ নিয়ে ব্যবসা করছে। নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রভাব যেন সরকারি কর্মকর্তাদের ওপর না পড়ে সে জন্য তাদের বেতন বাড়িয়ে দেওয়া হয়েছে। আর এর প্রভাব পড়েছে দেশের সাধারণ জনগণ ও খেটে খাওয়া মানুষের ওপর। সাধারন মানুষ এখন দিশেহারা হয়ে পড়ছে। পৃথিবিতে কখনও কোনো স্বৈরশাসক বেশিদিন টিকেনি। শেখ হাসিনার সরকারও টিকবে না। সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে; চারিদিকে বাজছে পতনের ঘণ্টা।

সাবেক সংসদ সদস্য মঞ্জু বলেন, বাংলাদেশের জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে জোর করে বন্দী করে রাখা হয়েছে। দেশনেত্রীকে তিলে তিলে শেষ করার এক গভীর ষড়যন্ত্রে মেতে আছে সরকার। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। যেকোনো সময় তার শারীরিক অবস্থার অবনতি হতে পারে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও মিথ্যা মামলা দিয়ে সাজা দেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীই আওয়ামী সরকারের টিকে থাকার ভিত্তি, জনগণ নয়। তাই আওয়ামী শাসকগোষ্ঠী বিরোধী পক্ষকে বন্দীশালায় আটকে রাখতে উন্মাদ হয়ে গেছে। এরা বিরোধী পক্ষকে দাবিয়ে রাখতে রাষ্ট্রশক্তিকে অপব্যবহার করছে। এদের হাতে গণতন্ত্র কখনোই সুরক্ষিত থাকেনি, এরা বারবার মানুষের গণতান্ত্রিক অধিকার হরণের মাধ্যমে কর্তৃত্ববাদী একদলীয় দুঃশাসন কায়েম করে। ঐক্যবদ্ধভাবে ফ্যাসিস্ট ও স্বৈরাচার আওয়ামী লীগ সরকারকে হটিয়ে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার ও আইনের শাসন কায়েম করতে হবে।

এ সময় আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আমির এজাজ খান, শেখ মোশাররফ হোসেন, জাফরুল্লাহ খান সাচ্চু, শাহ জালাল বাবলু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, আব্দুল রাকিব মল্লিক, অধ্যাপক মনিরুল হক বাবুল, সিরাজুল হক নান্নু, আবু হোসেন বাবু, মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, শামসুল আলম পিন্টু, মেহেদী হাসান দিপু, মহিবুজ্জামান কচি, মুজিবর রহমান, ইকবাল হোসেন খোকন, সাদিকুল রহমান সবুজ, নিজামুর রহমান লালু, ওহেদুজ্জামান রানা, মুজিবুর রহমান লিটন, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ হোসেন পরাগ, সাজ্জাদ আহসান তোতন, হাসানুর রশিদ মিরাজ, মিজানুর রহমান মিলটন, শামসুজ্জামান চঞ্চল, মুজিবর রহমান ফয়েজ, কাজী শফিকুল ইসলাম শফি, শরিফুল ইসলাম বাবু, গোলাম কিবরিয়া আশা, নাজমুস সাকিব পিন্টু প্রমুখ।

উদ্বোধন শেষে কেডি ঘোষ রোড, স্যার ইকবাল রোড, হেলাতলা রোডে পথচারি, ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন নেতৃবৃন্দ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com