পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান পরিষদের

0

সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-ঘর, মন্দিরে হামলার বিষয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্য প্রত্যাহারসহ তার পদত্যাগ দাবি করেছে কয়েকটি সংগঠন।

শুক্রবার (১২ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মিছিল ও সমাবেশে এ দাবি জানান বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ, বাংলাদেশ যুব ঐক্য পরিষদ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নেতারা।

বক্তারা বলেন, সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-ঘর, মন্দিরে হামলার ঘটনায় সরকারপ্রধান আমাদের প্রতি সহানুভূতি জানিয়ে বলেছেন এর বিচার হবে। কিন্তু পররাষ্ট্রমন্ত্রী মিথ্যা বিবৃতি কীভাবে দিলেন। তিনি বাংলাদেশকে বিশ্বের সামনে ছোট করেছেন। আমরা তার পদত্যাগ দাবি করছি।

বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে কোনো অপরাধীকে এখনো বিচারের আওতায় আনা হয়নি জানিয়ে তারা বলেন, বাংলাদেশে কোনো হামলার ঘটনা ঘটেনি। পররাষ্ট্রমন্ত্রী এ মিথ্যাচার জাতিকে লজ্জা দিয়েছে। আমরা আশা করি, অবিলম্বে তিনি পদত্যাগ করে এ লজ্জা থেকে দেশকে মুক্ত করবেন।

বক্তারা বলেন, আমাদের দেশের মন্দিরে যখন হামলা হয়, যখন সারাদেশে বিক্ষোভ হচ্ছে, প্রতিবাদ হচ্ছে। বিষয়টি ভারত পর্যন্ত গড়িয়েছে। আর পররাষ্ট্রমন্ত্রী বলছেন বাংলাদেশে কিছুই হয়নি। তিন শতাধিক মন্দির ও সাত শতাধিক ঘরবাড়ি ভাঙচুর হয়েছে। আমরা আপনার এ বক্তব্য প্রত্যাখ্যান করছি। আপনাকেও এ বক্তব্য প্রত্যাহার করতে হবে।

সমাবেশে বক্তব্য দেন উষাতন তালুকদার, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ড. নিমচন্দ্র ভৌমিক, ড. এম কে রায়, প্রদীপ কুমার আচার্য, অধ্যাপক হীরেন্দ্রনাথসহ ঐক্য পরিষদ ও হিন্দু মহাজোটের অন্যান্য নেতারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com