বিচ্ছিন্নতাবাদীদের হামলায় কাশ্মীরে নিহত ২

0

ভারতশাসিত কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় এক পুলিশ কর্মকর্তাসহ দুইজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গত মাস থেকে বিতর্কিত’ এ অঞ্চলটিতে হামলার ঘটনা বাড়ছে। মঙ্গলবার (৯ নভেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় বান্দিপোরা জেলার আস্তেনগোরের বাসিন্দা মুহাম্মদ ইব্রাহিম খানকে লক্ষ্য করে বিচ্ছিন্নতাবাদীরা গুলি চালালে তিনি গুরুতর আহত হন। শ্রীনগরের প্রধান শহর বোহরি কাদাল এলাকায় একটি মুদি দোকানের কাছে এ ঘটনা ঘটে।

ইব্রাহিম খান একজন কাশ্মীরি হিন্দুর মালিকানাধীন দোকানে কাজ করতেন। নিকটবর্তী একটি হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। পুলিশ এরই মধ্যে এটিকে সন্ত্রাসী হামলা উল্লেখ করে একটি বিবৃতি দিয়েছে।

অন্যদিকে রোববার সন্ধ্যায় ২৯ বছর বয়সী পুলিশ কর্মকার্তা তৌসিফ আহমেদকে শ্রীনগরের কেন্দ্রস্থলে বাটামালু পাড়ায় তার বাড়ির বাইরে গুলি করে হত্যা করা হয়।

তৌসিফের স্ত্রী বলেন, আমার কিছু প্রয়োজন নেই। যারা তাকে হত্যা করেছে তাদের কাছে জানাতে চাই, আমার স্বামীর কী অপরাধ ছিল? তাদের চার-পাঁচ বছর বয়সী দুই সন্তান রয়েছে বলেও জানান তিনি।

১৯৪৭ সালের পর থেকেই কাশ্মীরের কিছু অংশ ভারত আর কিছু অংশ পাকিস্তানের নিয়ন্ত্রণে রয়েছে। তবে কাশ্মীরকে দু’পক্ষই নিজেদের বলে দাবি করে আসছে।

তিন দশকের বেশি সময় ধরে স্বাধীনতার দাবিতে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীরা ভারতীয় সেনাদের সঙ্গে লড়াই করে আসছে। ফলে ভারতীয় সেনাবাহিনী প্রায়ই বিচ্ছিন্নতাবাদীদের দমনে ওই অঞ্চলে অভিযান পরিচালনা করে থাকে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com