পুলিশ প্রশাসন ঘুমিয়ে থাকলে ভালো নির্বাচন হবে : শামসুজ্জামান দুদু

0

Ad by Valueimpression

কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে ও কৃষিবিদ হাসান জাফির তুহিনের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের সদস্য ভিপি ইব্রাহিম, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি, আমাদের দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শুধু মুক্তিযুদ্ধের স্বাধীনতার ঘোষক না, এ দেশে যা কিছু সুন্দর তার সব কিছু অবদান তার। আমার এখনো মনে আছে, শহীদ জিয়া আমাদের গ্রামে চুয়াডাঙ্গায় গিয়েছিলেন। একটি গ্রামের মধ্যে দিয়ে তিনি হেঁটে হেঁটে যাচ্ছিলেন। হঠাৎ প্রেসিডেন্ট একেবারেই গরীব একটা বাড়িতে গিয়ে বললেন, মা, একটু পানি খাবো। মহিলা দ্রুত একটি কাঁচের গ্লাস পরিষ্কার করে এক গ্লাস পানি দিলেন। আমাদের এলাকায় কারো বাড়ি কেউ গেলে যত গরীব হোক না কেনো একটু মুড়ি বা গুড় দেয়। কিন্তু ওই মহিলার বাসায় কিছু ছিলো না। প্রেসিডেন্ট হাসিমুখে পানি খেয়ে বললেন, মা, একটু যদি পানির সাথে লেবু বা চিনি থাকতো! ৬০/৬৫ বছরের সেই বৃদ্ধা প্রেসিডেন্টের খুব কাছে এসে মাথায় হাত বুলিয়ে দিয়ে বললেন, রাজা, আমি সামনের বার চেষ্টা করব। তখন প্রেসিডেন্ট তার সামনের ফাঁকা জায়গাটা দেখিয়ে বললেন, মা, এখানে একটা লেবু গাছ লাগানো যায়। তারপর প্রেসিডেন্ট চলে এলেন। এক বছর পর তার শাহাদাত হলো। এরপর আমি যেদিন ওই গ্রামে গিয়েছি ওই মহিলা দৌড়ে আমার কাছে এসে বললেন, দুদু, ওই লোকটা কোথায়? তাকে একদিন নিয়ে এসো, আমার গাছে লেবু ধরেছে। আমি কিছুক্ষণ চুপ থেকে বললাম, তাকে হত্যা করা হয়েছে। এ কথা শুনে মহিলাটি অঝোরে কাঁদলেন। এই ছিলেন আমাদের দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

শামসুজ্জামান দুদু বলেন, কৃষকদের জন্য শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও খালেদা জিয়া কী করেননি? তৎকালীন সময় পাঁচ হাজার টাকা আসলসহ সুদ মওকুফ করে দিয়েছেন জিয়াউর রহমান। জিয়াউর রহমানের ওই জায়গায় যদি কাউকে পৌঁছাতে হয় তবে আরেকবার তাকে জন্ম নিতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com