রাউজানে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত!

0

রাউজানে ইউনিয়ন পরিষদ নির্বাচনে একক প্রার্থী হিসাবে মনোনয়ন দেওয়া আওয়ামী লীগের ১৪ ইউপি চেয়ারম্যান ও ১২৬ জন পুরুষ এবং ৪২টি সংরক্ষিত মহিলা ইউপি সদস্যদের সবাই একক প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

৪ নভেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে কোনো প্রার্থীর মনোনয়ন বাতিল না হওয়ায় চেয়ারম্যানসহ ১৮২টি পদে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

দেশের ইতিহাসে এই প্রথম কোনো উপজেলায় চেয়ারম্যান ও মেম্বার পদে সব প্রার্থীই একক মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার রেকর্ড গড়তে যাচ্ছে।

জানা গেছে, রাউজানে ১৪ ইউপি চেয়ারম্যান ও ১৬৮ মেম্বার প্রার্থী সবাই একক প্রার্থী হিসাবে মনোনয়ানপত্র জমা দেন। যার কারণে এখানে অন্য কোনো প্রার্থীকে সমর্থন বা প্রত্যাহারের সুযোগ না থাকায় বৃহস্পতিবার মনোনায়ন যাচাই-বাছাইয়ে সবাই টিকে যাওয়ায় নির্বাচিত হতে যাচ্ছেন। ১১ নভেম্বর একক প্রার্থীদের মধ্যে কোনো প্রার্থী প্রত্যাহার না করলে সবাই বিনা ভোটে নির্বাচিত হবেন।

এতে নৌকা প্রতীক নিয়ে একক প্রার্থী হিসাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ইউপি চেয়ারম্যান পদে হলদিয়া ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, ডাবুয়া ইউনিয়নে আবদুর রহমান চৌধুরী, চিকদাইর ইউনিয়নে প্রিয়তোষ চৌধুরী, গহিরা ইউনিয়নে নুরুল আবছার বাশি, বিনাজুরী ইউনিয়নে রবীন্দ্র লাল চৌধুরী, রাউজান সদর ইউনিয়নে বিএম জসিম উদ্দিন হিরু, কদলপুর ইউনিয়নে নিজাম উদ্দিন চৌধুরী, পাহাড়তলী ইউনিয়নে মো. রোকন উদ্দিন, পূর্ব গুজরা ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমেদ, পশ্চিম গুজরা ইউনিয়নে লায়ন সাহাবুদ্দিন আরিফ, উরকিরচর ইউনিয়নে সৈয়দ আবদুল জব্বার সোহেল, নোয়াপাড়া ইউনিয়নে বাবুল মিয়া, বাগোয়ান ইউনিয়নে ভূপেষ বড়ুয়া, নোয়াজিষপুর ইউনিয়নে এম সরোয়ার্দী সিকদার। তবে এদের মধ্যে কদলপুর, নোয়াপাড়া ও বিনাজুরী ছাড়া সবাই বিগত সময়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে পুরুল ও মহিলা সদস্য পদে ১৮২টি পদে বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন সব প্রার্থী। তারা সবাই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী।

এ বিষয়ে রাউজান উপজেলা নির্বাচন কর্মকর্তা উদয় অরুন ত্রিপুরা বলেন, রাউজানে ১৪ ইউপি চেয়ারম্যানসহ সবাই একক প্রার্থী হিসাবে বৃহস্পতিবার যাচাই-বাছাইয়ে ঠিকে যান। এদের মধ্যে কেউ প্রত্যাহার না করলে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com