আ.লীগ সরকার জনগণের সর্বস্থরের অধিকার কেড়ে নিয়েছে: আমীর খসরু

0
বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ মানুষের ধর্ম-কর্ম করার অধিকার কেড়ে নিয়েছে। বাংলাদেশের মানুষের সর্বস্থরের অধিকার তারা (আ. লীগ) কেড়ে নিয়েছে।
আমীর খসরু মাহমুদ বলেন, নিরপেক্ষ সরকার ছাড়া কোনো আলোচনায়ও যাবে না বিএনপি। একমাত্র নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে যাবে বিএনপি। তাছাড়া তাদের (বর্তমান সরকার) অধীনে কোনো নির্বাচনে নয়।
তিনি আরো বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়ে আলোচনা মানেই হলো দেশের রাজনৈতিক ব্যবস্থা, সমাজ ব্যবস্থার মধ্যে যে বড় ধরনের সমস্যার সৃষ্টি হয়েছে তা তুলে ধরা। আর এই সমস্যার পেছনে দায়ী হলো আওয়ামী লীগ। তাই আমি তাদের সরকার বলি না, তাদের এ সময়টাকে রিজিম (সময়কাল) বলি। তারা একটা অপচেষ্টার মাধ্যমে তা দখল করেছে।
গতকাল মঙ্গলবার (০২ নভেম্বর), সকালে জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে ‘অন্তরে মম শহীদ জিয়া’ নামে একটি সংগঠনের আয়োজনে ‘সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য এবং বর্তমান বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
আমীর খসরু বলেন, বাংলাদেশের সংবিধান প্রত্যেকটা নাগরিকের অধিকার দিয়েছে সেটা (অধিকার) জাতীয়বাদী দল বিশ্বাস করে। আমরা বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে দেবো না। বিএনপি কখনো এই অধিকার নষ্ট হতে দেয়নি।
সম্প্রতি যারা বিভিন্ন ঘটনা ঘটিয়েছে তারা কারা পরিস্কারভাবে গণমাধ্যমে এসেছে।
তিনি বলেন, আজ আইনের শাসনের নামে বেআইনিভাবে অবিচার করছে। তারা যা করছে তা বিচার করছে না বরং রাজনৈতিক নিপীড়ন করছে। আগামী দিনে সাম্প্রদায়িক সম্প্রীতিকে হুমকির দিকে ফেলছে। এর সঙ্গে রাজনীতিতে বিভেদ তৈরি করছে।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com