দেশে গণতন্ত্রের সুবাতাস ফেরাতে বিনা ভোটের সিংহাসন ধুলায় লুটিয়ে দিতে হবে: রিজভী

0
বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী সরকার বিনা ভোটে ক্ষমতার রাজসিংহাসনে বসে আছে। ওই সিংহাসনের পা ধরে ধুলায় লুটিয়ে দিতে হবে। তাহলেই আবার এ দেশে গণতন্ত্রের সুবাতাস ফিরে আসবে।
তিনি বলেন, আজকে প্রত্যেকটি জায়গা থেকে আ. লীগের নেতাদের পার্সেন্টেজ নিশ্চিত করতেই দ্রব্যমূল্য বাড়ছে। মানুষের গলায় পা দিয়ে টাকা তুলছে এই ক্ষমতাসীনরা। তারা অনির্বাচিত, তারা অগণতান্ত্রিক, তাদের নির্বাচনের দরকার নেই। তাই যারা ডাকাত, লুটেরা, দস্যুবৃত্তি যাদের রাজনীতি তারা কখনোই জনগণের কাছে জবাবদিহি করতে চায় না।
গতকাল মঙ্গলবার (২ নভেম্বর), দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।
নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ও ঐতিহ্যবাহী তাঁত শিল্পে ব্যবহৃত সুতা, রঙ, ক্যামিকেলের সীমাহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী তাঁতী দলের উদ্যোগে এই মানববন্ধন হয়।
রুহুল কবির রিজভী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র সবচেয়ে বেশি কার্বন নিঃসরণ করলেও তাদের কোনো নদীর পানি বিশাক্ত নয়। আপনার তুরাগ নদী, বুড়িগঙ্গা নদী নর্দমায় পরিণত হয়েছে। আর আপনি গেছেন গ্লাসগোতে জলবায়ু সম্মেলনে। বাহ কি বৈপরীত্য, কি স্ববিরোধিতা!
শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, আপনি আমাদের নেতা তারেক রহমানের বিরুদ্ধে বিশেধগার করেন। এটা আপনার সহজাত বৈশিষ্ট, এটা ছাড়া আপনার ঘুম হয় না। জিয়া পরিবার, জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া, তারেক রহমানের বিরুদ্ধে সমালোচনা না করলে শেখ হাসিনার ঘুম হয় না। গ্লাসগোতে গিয়েও তারেক রহমান সাহেবের বিরুদ্ধে কুৎসা রটনা করেছেন। আপনি যে সময় তুরাগ নদী, বুড়িগঙ্গা নদী নর্দমায় পরিণত করেছেন, আপনার পুলিশের মামলা, গ্রেফতারের হুমকীর মুখেও বিএনপির নেতাকর্মীরা তারেক রহমানের নির্দেশে বাংলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে বর্ষার মধ্যে বৃক্ষ রোপন করেছে। তাই তারেক রহমান আর শেখ হাসিনার মধ্যে আকাশপাতাল পার্থক্য। আপনি ধ্বংসের পক্ষে আর তারেক রহমান সৃষ্টির পক্ষে।
শেখ হাসিনার উদ্দেশে তিনি আরও বলেন, ফরিদপুরের ছাত্রলীগ নেতা ২ হাজার কোটি টাকা পাচার করেছে। আপনার একজন মন্ত্রীর ছেলে নিউইয়র্কে সবচেয়ে দামি অ্যাপার্টমেন্ট কিনেছে। খবরের কাগজে এসেছে, বানিয়ে বলছি না। আজকে মানুষের মুখে মুখে বেগমপাড়া, সেকেন্ড হোম, যুক্তরাজ্য, মালয়েশিয়ায় বাড়িঘর—আপনি কি খবরের কাগজ একবারও পড়েন না।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com